Date : 2021-09-20

গর্জে উঠল মোহনবাগান সমর্থকদের একাংশ।

মৈনাক মিত্র, রিপোর্টার : বৃহস্পতিবার বিকেলে উত্তাপ ছড়াল ময়দানে। এটিকের সঙ্গে মোহনবাগানের সংযুক্তিকরণের বিরুদ্ধে প্রেস ক্লাবের বাইরে প্রতিবাদ স্লোগান দিলেন সবুজ মেরুন সমর্থকরা। সাংবাদিক সম্মেলনে কর্তাদের বিপক্ষে ক্ষোভ উগরে দিলেন বাগান সদস্য, সমর্থকরা।

এটিকে এবং মোহনবাগানের সংযুক্তিকরণের বিরুদ্ধে এবার গর্জে উঠল মোহনবাগান সমর্থকদের একাংশ। বৃহস্পতিবার প্রেস ক্লাব এক সাংবাদিক সম্মেলনে সরাসরি এটিকের সঙ্গে গাঁটছড়া ভাঙার দাবি তুললেন বাগান সমর্থকরা। প্রেস ক্লাবের বাইরেও চলল প্রতিবাদ স্লোগান। ঘটনার সুত্রপাত উৎস। পারেখের এক মন্তব্যকে ঘিরে। এক সাংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এটিকে মোহনবাগানের ডিরেক্টর উৎস। পারেখ বলেছিলেন, মোহনবাগান কখনও নিজের জোরে এএফসি কাপ খেলতে পারেনি। এটিকে মোহনবাগান এএফসি কাপে খেলবে সেটাও ভাবতে পারেনি। এই মন্তব্যের পরই গর্জে ওঠে বাগান সমর্থকরা। শুরু হয়ে সমালোচনা। প্রেস ক্লাবে মোহনবাগানের সদস্য সমর্থকদের প্রশ্ন, মোহনবাগানকে কী এটিকে কিনে নিল। এটিকে কী ভুলে গেল মোহনবাগানের অবদান। কর্তারাও চেষ্টা করেছেন ভুল বোঝানোর, দাবি সভ্য সমর্থকদের।

এবারের কলকাতা লিগে মহমেডান স্পোর্টিং যখন ডুরান্ডে খেলা সত্বেও খেলতে পারছে, সেখানে এটিকে মোহনবাগান দল নামাতেই পারল না এএফসি কাপের দোহাই দিয়ে। যদিও এক্ষেত্রেও কর্তাদের ব্যর্থতা দেখছেন সভ্য সমর্থরা।

প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করলেন মোহনবাগানের কয়েকজন সদস্য। তবে বাইরে প্রতিবাদ দেখালেন বহু সমর্থক। সেই সমর্থকরা স্পষ্টতই বলে দিলেন, এটিকের সঙ্গে মোহনবাগানের সংযুক্তকরন বজায় থাকলে এবং ক্লাবের সম্মান ক্ষুন্ন হলে তাঁদের এই আন্দোলন আরও বৃহত্তর আকার নিতে চলেছে।