Date : 2021-09-20

এখনও নয় লোকাল ট্রেন। বাড়লো বিধিনিষেধের মেয়াদ।

সঞ্জু সুর, রিপোর্টার : রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় বিধিনিষেধের মেয়াদ আরো দুই সপ্তাহ বাড়ানো হলো। নবান্ন থেকে বুধবার যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেই অনুসারে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বলবৎ থাকছে। তবে রাত এগারোটা থেকে পরেরদিন ভোর পাঁচটা পর্যন্ত সারা রাজ্যেই কঠোর বিধিনিষেধ (কার্ফু) আরোপ করা হয়েছে। এই সময়কালে আপৎকালীন প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হতে পারবেন না।

কোভিডের তৃতীয় ঢেউ এর কথা মাথায় রেখে বিধানসভা নির্বাচনের পর মে মাসে কঠোর বিধিনিষেধ চালু করা হয়েছিলো রাজ্যে। তারপর সময়ের সঙ্গে ও অর্থনীতির কথা মাথায় রেখে ইতিমধ্যেই বেশকিছু ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করা হয়েছে। কোভিড বিধি মেনে বাস, ট্রাম, ট্যাক্সি, অটো ও মেট্রো চলাচলে ছাড়পত্র দেওয়া রেয়েছে। সরকারি অফিসে ইতিমধ্যেই সম্পূর্ণ হাজিরাও চালু হয়েছে। বেসরকারি অফিসের ক্ষেত্রে নিয়মিত স্যানিটাইজ করে ও মাস্কের ব্যবহার সুনিশ্চিত করে অফিস খোলার ছাড়পত্রও দেওয়া হয়েছে।

তবে বুধবার যে বিজ্ঞপ্তি নবান্ন থেকে জারি করা হয়েছে সেখানে এখন‌ই লোকাল ট্রেন চালুর বিষয়ে কিছু উল্লেখ করা হয় নি। ফলে স্টাফ স্পেশাল ট্রেন ছাড়া এখন‌ই লোকাল ট্রেন চালু হচ্ছে না। আগামি দুর্গাপুজোর কথা মাথায় রেখে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে ৩০ সেপ্টেম্বরের পর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।