Date : 2021-10-19

Beleghata ID Hospital : কোভিড লড়াইয়ে নয়া দিশা – বেলেঘাটা আইডিতে ৩৫ শয্যার সিসিইউ

সায়ন্তিকা ব্যানার্জি, রিপোর্টার : গত বছর থেকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এক উল্লেখযোগ্য নাম হল বেলেঘাটা আইডি হাসপাতাল। এক নাগাড়ে অসংখ্য কোভিড রোগীর চিকিৎসা করে গিয়েছে এবং এখনও যাচ্ছে এই হাসপাতাল। এই মারণ হাসপাতালের বিরুদ্ধে যুদ্ধে একাধিক পদক্ষেপ নিয়েছে বেলেঘাটা আইডি। এবার থার্ড ওয়েভের আগে সেখানে উদ্বোধন হল ৩৫টি কোভিড সিসিইউ বেডের।

আজই উদ্বোধন হল বেলেঘাটা আই ডি হাসপাতালের নবনির্মিত ৩৫ শয্যা বিশিষ্ট কোভিড সিসিউ-এর। এই সিসিইউয়ের উদ্বোধন করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। এর পঁচিশটি অত্যাধুনিক শয্যা এবং আনুষঙ্গিক প্রয়োজনীয় যন্ত্রপাতি দান করেছে তথ্যপ্রযুক্তি সংস্থা ক্যাপজেমিনি।

আজকের এই অনুষ্ঠানে মাননীয়া মন্ত্রী শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি শ্রী স্বপন সমাদ্দার, অধ্যক্ষা অধ্যাপিকা অণিমা হালদার, উপাধ্যক্ষ অধ্যাপক আশিস মান্না সহ অন্যান্য আধিকারিকবৃন্দ।ক্যাপজেমিনির প্রতিনিধিত্ব করেন কলকাতা-ভুবনেশ্বর-এর স্থানীয় প্রধান শ্রী নির্মাল্য খান ও সংশ্লিষ্ট কর্মীরা।

প্রত্যেকে আশাপ্রকাশ করেন, গুরুতর অসুস্থ কোভিড রোগীদের চিকিৎসায় এই কেন্দ্র ভীষণভাবে কাজে লাগবে। এবং একসঙ্গে এতগুলো বেডের সিসিইউ এবং অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে আরও দিশা দেখাবে এমনটাই মনে করছেন সকলে।