Date : 2021-10-22

দুর্গা পুজোয় লক্ষী লাভ। খুশি মহিলারা, খুশি মুখ্যমন্ত্রীও।

সঞ্জু সুর, রিপোর্টার : দেবী দূর্গার আরাধনায় মাতোয়ারা সারা রাজ্য। সেই আনন্দ আরো কয়েকগুণ বেড়ে গিয়েছে রাজ্যের প্রায় ৮০ লক্ষ মা বোনেদের। সৌজন্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম স্বপ্নের প্রকল্প “লক্ষীর ভান্ডার।” দুর্গার বোধনের দিনেই মা লক্ষী লাভ। স্বভাবতই খুশি মুখ্যমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন মুখ্যসচিব সহ এই প্রকল্পের সাথে যুক্ত সব সরকারি আধিকারিক ও কর্মিদের।
বিধানসভা নির্বাচনের আগে বলেছিলেন তৃতীয় বার ক্ষমতায় ফিরলে বাংলার মা-বোনেদের অ্যাকাউন্টে হাত খরচের টাকা পৌঁছে দেবেন তিনি। ক্ষমতায় এসে প্রতিশ্রুতি রক্ষায় দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়ার কাজ হয় ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিলেন সেপ্টেম্বর থেকেই টাকা দেওয়া হবে। সেই মোতাবেক ২৭ সেপ্টেম্বর প্রতিটি জেলার জন্য টাকা বরাদ্দ করে নবান্ন।

ষষ্ঠি পর্যন্ত সারা রাজ্যের ৮০ লক্ষ মহিলার অ্যাকাউন্টে পৌঁছে গিয়েছে দুই মাসের টাকা। সেপ্টেম্বর ও অক্টোবর মাসের টাকা একযোগেই পৌঁছে দেওয়া হয়েছে। ফলে বাংলার মা-বোনেদের কারো অ্যাকাউন্টে একলপ্তে এক হাজার, কারো দুই হাজার টাকা করে ঢুকেছে। ইতিমধ্যেই প্রায় সাড়ে আটশো কোটি টাকা এই বাবদ খরচ হয়েছে।