Date : 2021-10-22

পোস্ট উড়ালপুলের মর্মান্তিক দুর্ঘটনা এবার বড়পর্দায়

রাকেশ নস্কর, রিপোর্টার : পোস্ট উড়ালপুলের মর্মান্তিক দুর্ঘটনা এবার ফুটে উঠবে বড়পর্দায়। চিত্র পরিচালক পাভেলের নতুন ছবি কলকাতা চলন্তিকা। 2016 সালের পোস্তা উড়ালপুল বিপর্যয় ঘটনা এখনও মানুষের মনে ত্রাস হয়ে রয়েছে। 31 মার্চ গনেশ টকিজ মোরে আচমকা ভেঙে পড়েছিল সেই ব্রিজ। সেই বাস্তব ঘটনার প্রেক্ষাপটে তৈরি কলকাতা চলন্তিকা। ছবির অধিকাংশ শ্যুটিং হয়ে গিয়েছে। যৌথ উদ্যোগে ছবির কাহিনী লিখেছেন স্বাতী বিশ্বাস ও পাভেল। ছবির গল্পে বিভিন্ন ভাগ রয়েছে। ছবির গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন রজতাভ দত্ত, অপরাজিতা আঢ্য, ইশা সাহা, সৌরভ দাস, খরাজ মুখোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, বিশ্বরূপ বিশ্বাস, শঙ্কর দেবনাথ, অনির্বাণ চক্রবর্তী, নবাগতা শতাব্দী চক্রবর্তী। ছবিতে ইউটিউবার করণ দত্তকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে।


ছবির বিষয় পাভেল জানিয়েছেন, এই গল্পটা শহর কলকাতার তিন দিনের জীবন। প্রথম দিন সে নিজের ছন্দে ছুটে চলে বিভিন্ন অলি গলি পথে, দ্বিতীয় দিনে সে আবার ধীরে ধীরে পুরনো ছন্দে ফিরতে শুরু করে ” ।

বাস্তব ঘটনা অবলম্বনে বহু বাংলা ছবি এর আগেও হয়েছে।0 এই ছবিতে বাস্তব ও কাল্পনিক জীবনের সংমিশ্রন। পাভেলের পরিচালনা ও ভাবনা কতটা বড় পর্দার ক্যানভাসে 2016 -এর দুর্ঘটনার চিত্র তুলে পারে সেটাই এখন দেখার।
রাকেশ নস্করের রিপোর্ট…আর প্লাস নিউজ…কলকাতা।