Date : 2021-11-27

RG KAR Hospital : কাটল না জট – আমরণ অনশনের পথে আরজিকরের আন্দোলনকারীরা

সায়ান্তিকা ব্যানার্জী, রিপোর্টার : শত আলাপ-আলোচনা কড়া পদক্ষেপ একেবারেই নিষ্ফলা। নিজেদের অবস্থান থেকে একচুলও নড়ানো গেল না আর জি কর মেডিক্যাল কলেজের আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তাঁরা কাজে ফিরতে নারাজ। উলটে আমরণ অনশনের পথে হাঁটতে চলেছেন তাঁদের একাংশ।

দাবি মানা না হলে জুনিয়র ডাক্তাররা আমরণ অনশনের সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে ২ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের বিলিরুবিন কমেছে। স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। , অচলাবস্থা কাটাতে আজ আর জি করের ৩৮ টি বিভাগের বিভাগীয় প্রধানরা গেছিলেন স্বাস্থ্যভবনে। যদিও সেই বৈঠকও নিষ্ফলা।

আজ সাংবাদিক সম্মেলনে আন্দোলনরত চিকিৎসকরা জানান, “কর্তৃপক্ষের উদাসীনতাকে ঘৃণা করি। যে প্রিন্সি বাড়িতে পুলিশ পাঠায় তাকে চাইনা। কতদিন আন্দোলন চলবে আমরা জানি না যতক্ষণ কর্তৃপক্ষ পাশে না দাড়ায়। আমরা ভরসা করতে পারছি না কর্তৃপক্ষের ওপর। যা অবস্থান আছে আমাদের তাই থাকছে”। তাই সব মিলিয়ে বলা যায় বহালই থাকছে আরজিকরের অচলাবস্থা।

যদিও আরজিকরে কিছুক্ষণ আগে গাইনোকলজিস্ট বিভাগেও কাজে যোগ দিলেন পিজিটিরা। এর ফলে আজ অর্থোপেডিক, সার্জারি এবং গাইনো এই ৩টি বিভাগে কাজে যোগ দিলেন ডাক্তাররা। যারা এখনও কাজে যোগ দেননি তাদের এবসেন্ট রাখা হয়েছে।মেন্টর গ্রুপ স্বাস্থ্য ভবনে হাজিরার তথ্য পাঠিয়ে দিয়েছেন। কাল মর্নিং ডিউটিতে চেস্ট বিভাগেও কাজে যোগ দেওয়ার সম্ভাবনা।