Date : 2021-11-27

মানিকতলার বেসরকারি হাসপাতালে শিশুমৃত্যু – চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : শহরের বুকে আবারও এক মর্মান্তিক শিশু মৃত্যুর ঘটনা। মানিকতলার হাজী জাকারিয়া লেনের বাসিন্দা সৃজা দত্ত। নয় বছরের সৃজা গত ২ দিন ধরে জ্বরে ভুগছিল। কিছুতেই জ্বর কমছিল না তার। তার অবস্থা দেখে হাসপাতালে ভর্তি করেন বাড়ির লোকজন। মঙ্গলবার সন্ধ্যায় সৃজাকে ভর্তি করা হয় মানিকতলার এক বেসরকারি হাসপাতালে। পরিবারের দাবি ডেঙ্গি জ্বর নিয়ে ভর্তি হয়েছিল সে। যদিও মেডিকেল রিপোর্ট এখনও মেলেনি। তাই তার জ্বরের কারণ জানা যায়নি।গতকাল রাতে তার মৃত্যুকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল এলাকায়। ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে চিকিৎসায় চরম গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভ শুরু করে পরিবারের লোকজন। বলা হচ্ছে সৃজা জল চেয়েছিল বারবার কিন্তু সেখানে কোন স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিল না।

পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে যে চিকিৎসকের অধীনে ভর্তি করানো হয়েছিল সৃজাকে, সেই চিকিৎসক কার্যত কোন চিকিৎসা করেননি। অক্সিজেনের দরকার হলেও তা দেওয়া হয়নি। সৃজার যখন আচমকা পেটে ব্যথা শুরু হয় তখনও কেউ ছিলেন না বলে পরিবারের অভিযোগ। যখন সৃজা বাথরুমে যেতে চায় তাকে ডায়পার পরিয়ে রাখা হয়। পরিবার সূত্রে খবর কড়া ডোজের পেনকিলার দেওয়া হয় বছর নয়ের শিশুটিকে। যার জেরেই শেষ অবধি কার্ডিয়াক এরেস্ট।

এনআরএস হাসপাতালে ময়না তদন্তে শেষে আজ ৬.৩০টা নাগাদ শেষ বার বাড়ি আসে সৃজা। পাড়া জুড়ে ওঠে কান্নার রোল। ছটফটে মেয়েটাকে হারিয়ে বাকরুদ্ধ তার পরিবার। মুরারিপুকুর হিন্দু কবর স্থানে সমাধিস্থ করা হল সৃজাকে।