Date : 2021-11-27

যুবরাজকীয় প্রত্যাবর্তন? – যুবির পোস্ট করা ভিডিওয় তুঙ্গে জল্পনা

সায়ন্তিকা ব্যানার্জী, রিপোর্টার : যুবরাজ সিংহ, এক অপ্রতিরোধ্য অধ্যায়ের নাম। যুবি মানেই ৬ বলে ৬টা ছয় মারার গর্ব। ক্যানসারের সঙ্গে লড়াই করে দৃপ্ত ভাবে জিতে ফেরার নাম যুবরাজ। ইংল্যান্ড ও ওয়েলসে ২০১৯ সালে বিশ্বকাপ চলাকালীন সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন তিনি। কিন্তু এবার আবার ২২ গজে ফেরার জল্পনা উস্কে দিলেন তিনি নিজেই।

সোমবার মধ্যরাতে একটি ভিডিও পোস্ট করেন যুবরাজ। আর সেই ভিডিও থেকেই জল্পনা ছড়িয়ে পড়ে, তাহলে কি যুবরাজকীয় কামব্যাক হচ্ছে? দেশের জার্সি গায়ে নিজের পুরনো খেলার ভিডিও পোস্ট করে ২০১১ বিশ্বকাপের সিরিজ সেরা ক্রিকেটার লেখেন, “ঈশ্বরই আপনার গন্তব্য নির্ধারণ করেন। মানুষের ভালবাসায় আগামী বছর ফেব্রুয়ারিতে ক্রিকেটে ফিরছি। আপনাদের ভালবাসা অত্যন্ত দামী।”

ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপ চলাকালীন সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন যুবি। তার গলায় শোনা গিয়েছিল জাতীয় দল থেকে বাদ পড়ার আক্ষেপও। তবে অবসর ঘোষণার পর থেকেই যুবরাজকে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুরোধ জানায় পাঞ্জাব ক্রিকেট সংস্থা। তাদের অনুরোধ ফেলতে না পেরে ফের পাঞ্জাবের জার্সিতে মাঠে নামতে রাজি হয়ে যান। ফলে গত বছর সৈয়দ মুস্তাক আলিতেই তাঁকে দেখতে পাওয়ার আশায় বুক বেঁধেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কারণ পাঞ্জাবের সম্ভাব্য ৩০ জনের দলে নামও ছিল প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের। এমনকী নিয়মিত অনুশীলনেও ছিলেন তিনি। কিন্তু শেষমেশ তাঁকে কামব্যাকের অনুমতি দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এবার মাঠে যুবরাজ ঝড় দেখার জন্য আশায় বুক বাঁধছেন তার ভক্তরা।