Date : 2021-11-27

ষষ্ঠ দিনে এসএসকেএমের আন্দোলন – সোমবার মহামিছিলের ডাক নার্সেস ইউনিটির

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : আজ ষষ্ঠ দিনে পা রাখল এসএসকেএমের নার্সদের আন্দোলন। যত দিন যাচ্ছে তত তীব্র আকার নিচ্ছে এই বিক্ষোভ। ১১ জন নার্সকে আচমকা যেভাবে বদলি করা হয়েছে তার প্রতিবাদে এবং বেতন বৈষম্য তুলে দেওয়ার দাবি নিয়েই চলছে এই অনশন। এই মুহুর্তে চলছে রিলে অনশন। আগামী সোমবার মহামিছিলের ডাক দেওয়া হয়েছে নার্সেস ইউনিটির তরফে।

নার্সেস ইউনিটির সম্পাদিকা ভাস্বতী মুখোপাধ্যায় জানিয়েছেন যেরকম ভাবে এসএসকেএমের ১১ জন নার্সকে আচমকাই বদলি করে দেওয়া হয়েছে তা অনৈতিক এবং শুধু তাই নয় দীর্ঘদিন দীর্ঘদিন ধরেই ন্যায্য পে স্কেল থেকে তারা বঞ্চিত, তাই এই দুই দাবি নিয়েই তারা লড়ছেন।

ভাস্বতী সহ আরো একজন নার্স অনশন চলাকালীন অসুস্থ হয়ে পড়েছিলেন এসএসকেএম-এই চলছিল চিকিৎসা। সুস্থ হয়ে ভাস্বতী আবার অনশনে যোগ দিয়েছেন। তারা জানাচ্ছেন কোন রকম ভাবেই দাবি পূরণ হবার আগে তারা নিজেদের অবস্থান থেকে সরবেন না।

রোগী পরিষেবা ব্যাহত হওয়ার একটা কথা শোনা যাচ্ছিল কিন্তু নার্সেস ইউনিটি স্পষ্ট জানিয়ে দিয়েছে তাদের তরফ রোগী পরিষেবা সচল আছে। আগামী সোমবার এক মহামিছিলের ডাক দিয়েছেন তারা দেখা যাক তারপর এই আন্দোলনের চেহারা ঠিক কী রকম হয়।