Date : 2022-05-25

বিপিন রাওয়াতের মৃত্যুতে প্রশ্ন তুলে দিল তৃণমূলের মুখপত্র জাগো বাংলা

মাম্পি রায়, নিউজ ডেস্ক : দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল কংগ্রেস। বুধবার দুপুরে তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনাটি ঘটে। তাতেই মৃত্যু হয় সস্ত্রীক সিডিএস বিপিন রাওয়াত এবং ১১ জনের। ঘটনায় শোকপ্রকাশ করেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলা।

বুধবার হেলিকপ্টার দুর্ঘটনার খবর পাওয়ার পরই, মালদহের প্রশাসনিক বৈঠক থামিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় মুখপত্র জাগো বাংলায় শোকপ্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। তার পাশাপাশি কপ্টার দুর্ঘটনা নিয়ে একগুচ্ছ প্রশ্ন তুলে দেওয়া হয়েছে তৃণমূল মুখপত্র জাগো বাংলায়। সম্পাদকীয়তে লেখা হয়েছে, এটা কি নেহাতই যান্ত্রিক ত্রুটি ? যদি যান্ত্রিক ত্রুটি হয় তাহলে হেলিকপ্টার পরীক্ষার সময় সিস্টেমে ধরা পড়ল না কেন ? এছাড়া এমন কি ঘটনা ঘটল, যাতে ইঞ্জিন বিকল হয়ে গেল? ইঞ্জিন বিকল হলে কেন মাটিতে আছড়ে পড়ল কপ্টারটি ? এত বৈশিষ্ট্য থাকা সত্বেও, কেন আকাশে ভেসে থাকতে পারল না হেলিকপ্টারটি ?

ইতিমধ্যে সেই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। শুরু হয়েছে জোরদার তদন্ত প্রক্রিয়া। শুক্রবার নয়াদিল্লিতে প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে। এই দুর্ঘটনা নিয়ে মন্তব্য করেছেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‌বিপিন রাওয়াত যেরকম হাই প্রোফাইল মানুষ, তাতে ওনার নিরাপত্তায় যদি কোনও খামতি থেকে যায়, তাহলে দেশের প্রতিরক্ষা নিয়েই প্রশ্ন ওঠে। যা অত্যন্ত স্পর্শকাতর বিষয় বলেও মন্তব্য করেন ফিরহাদ হাকিম।

জাগো বাংলায় বিপিন রাওয়াতের মৃত্যুতে প্রশ্ন তোলার বিষয়টি নিয়ে তৃণমূল নেতৃত্বকে বিঁধলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, দুঃখজনক ঘটনার তদন্ত করবে বায়ুসেনা। তবে এই মুহূর্তে বিষয়টি নিয়ে নোংরা রাজনীতি করাটা ঠিক নয়। সুকান্ত মজুমদার আরও বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন সময়ে ভারতীয় সেনাকে নিয়ে যেসব মন্তব্য করেছেন, তা দুর্ভাগ্যজনক।