Date : 2022-06-30

৫ দিনের মাথায় আবারও নবান্নের সামনে উল্টে গেল ছাই বোঝাই ট্রাক্টর

ওয়েব ডেস্ক : আবারও নবান্নের সামনে দূর্ঘটনা। বৃহস্পতিবার নবান্নের সামনে উল্টে যায় ছাই বোঝাই লরি। পুলিশের তত্পরতায় বিপদ এ়ড়ানো গিয়েছে। চালককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নবান্নের সামনে দ্বিতীয় হুগলি সেতুতে যানজট হলেও পুলিশ তৎপরতার সঙ্গে পরিস্থিতি সামাল দিয়েছে। উল্টে যাওয়া ট্রাক্টরটিকে ফের সোজা করে তার গন্তব্যে পাঠানো হয়।

বৃহস্পতিবার ক্যারি রোড থেকে কলকাতার দিকে আসছিল একটি ছাই বোঝাই ট্রাক্টর। টোলপ্লাজা পেরিয়ে নবান্নের দিকে যাওয়ার সময় উল্টে যায় ওই ট্রাক্টরটি। সঙ্গে সঙ্গে ঘটনা স্থলে উপস্থিত পুলিশ যুদ্ধকালিন তত্্পরতায় উদ্ধার কাজ শুরু করে। প্রথমে চালককে উদ্ধার করেন। কিছুক্ষন পর ট্রাক্টরটিকে সোজা করা হয়। বেশ কিছুক্ষন যানজট হয় দ্বিতীয় হুগলি সেতুতে। ট্রাক্টরটি সোজা হওয়ার পর সেটিকে ফের তার গন্তব্যের উদ্দ্যের পাঠানো হয় এবং ফের যান চলাচল স্বাভাবিক হয়। সেতুটিতে কার্যত পুলিশ কর্মীদের তত্্পরতায় বড় বিপদ ঘটেনি বলে মনে করেন প্রত্যক্ষ দর্শীরা।

নবান্নের সামনে ওই ওভার ব্রিজটির দেখভালের দায়িত্ব হুগলি ওভার ব্রিজ কর্পোরেশনের। অর্থাত্ এই ব্রিজ দেখভালের কাজও তাদেরই। তাই ব্রিজটিতে যদি কোনো ক্ষয় ক্ষতি হয় সেটি মেরামতির দায়িত্বও তাদের। এর আগে গত ১৮ তারিখ এই ব্রিজে একটি দূর্ঘটনা ঘটে। সেটিও ছিল একটি ছাই বোঝাই ট্রাক্টর। সেই দূর্ঘটায় চাপা পড়ে যান চালক। এসএসকেএম-এ ওই চালকটিকে নিয়ে গেলে চিকিত্্সকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। ৫ দিনের ব্যাবধানে আবারও এই দূর্ঘনাকে কেন্দ্র করে প্রশ্ন উঠছে হুগলি ওভার ব্রিজ কর্পোরেশনের উপর। ভবিষ্যতে যাতে আবারও দূর্ঘটনা না ঘটে সেই দিকে লক্ষ রেখে হুগলি ওভার ব্রিজ কর্পোরেশনকে রাস্তাঘাট পরীক্ষা নিরিক্ষার জন্য নির্দেশ দিতে পারে।