Date : 2022-12-05

Weather Forecast : বৃষ্টিমাখা দিন কাটিয়ে মাঘের শুরুতে শীত ফিরল বঙ্গে।

নাজিয়া রহমান, রিপোর্টার : মেঘলা আকাশ আর অকাল বৃষ্টি কাটিয়ে ফের রোদ ঝলমলে আকাশ। সপ্তাহ শেষে ফিরল শীত। শীতের আমেজে আনন্দে মাতল শহরবাসী।পৌষ মাসের শেষে পশ্চিমি ঝঞ্ঝার জেরে শীত বাধাপ্রাপ্ত হওয়ায় কিছুটা মনখারাপ হয়েছিল শীতপ্রেমীদের। মকরসংক্রান্তিতেও কনকনে ঠান্ডার আমেজ ছিল অধরা । মেঘলা আকাশ আর অকাল বৃষ্টির জেরে সর্বনিম্ন তাপমাত্রাও ছিল স্বাভাবিকের থেকে বেশী। তবে পশ্চিমি ঝঞ্ঝার রেস কাটতে না কাটতেই সপ্তাহান্তে ফিরল শীত।

সকালে কুয়াশা থাকলেও বেলা বাড়তেই রোদ ঝলমলে আকাশ ও শীতল আমেজ মনোরম করে তুলেছে রবিবারের ছুটির দিনটিকে। তবে এই শীতের আমেজ বেশী দিন স্থায়ী নয় বলেই মত আবহাওয়া বিশেষজ্ঞ সুজীব করের।

জানুয়ারির তৃতীয় সপ্তাহের শেষেও ফের শীতের পথে বাধা হয়ে উঠবে পশ্চিমী ঝঞ্ঝা। পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজবে রাজ্যের বেশ কয়েকটি জেলা।তবে গোমড়া মেঘের হাত থেকে রেহাই মিলতেই, রোদ ঝলমলে রবিবারটি বেশ আনন্দে কাটাতে দেখা গেল শহরবাসীকে। করোনার সংক্রমণ রূখতে বন্ধ রয়েছে বিভিন্ন বিনোদন পার্ক। তবুও এমন দিনে কি ঘরে বসা যায়? বিনোদন পার্ক বন্ধ থাকলেও রবিবার স্বপরিবার ময়দানে ভীড় জমাতে দেখা গেল শহরবাসীকে। পশ্চিমি ঝঞ্ঝা বিদায় নিতেই শীত ফিরল রাজ্যে, যাতে কিছুটা হলেও খুশি শীতপ্রেমীরা।