Date : 2022-05-27

দেশে করোনা আক্রান্ত ও অ্যাকটিভ কেস নিম্নমূখী পাশাপাশি কমলো পজিটিভ রেটও

একটা সময় সারা বিশ্বে তান্ডব ছড়ালেও এখন খানিকটা স্বস্তি দিচ্ছে এই করোনা ভাইরাস। গত কয়েকদিনে খানিকটা হলেও নিয়ন্ত্রনে দেখা গিয়েছে করোনার গ্রাফ। অন্যদিকে নতুন করে তেমন বাড়েনি করোনার দৈনিক সংক্রমন। নিম্ন মূখী করোনার গ্রাফ। মৃতের সংখ্যা কমেছে কিন্তু চিন্তা রেখেছে অ্যাকটিভ কেস। বিশেষজ্ঞদের মতে তৃতীয় ঢেউয়ের সবথেকে ভয়ঙ্কর দিনগুলি পেরিয়ে এসেছে ভারত।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যানমন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮৬ হাজার ৩৮৪ জন। এটি আগের দিনের থেকে সামান্য বেশি। পজিটিভ রেট বেড়ে হয়েছে ১৯.৫৯ শতাংশ। যা সামান্য চিন্তায় রাখছে চিকিত্সকদের। আক্রান্তের নিরিখে মহারাষ্ট্রে খানিকটা স্বস্তির খবর পাওয়া গেছে। অন্যদিকে গত ২৪ ঘন্টায় দেশে মোট মৃতের সংখ্যা ৫৭৩ জন। এই সংখ্যাটা বুধবারের থেকে খানিকটা কম। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৯১ হাজার ৭০০ জন।

তবে এখনও পর্যন্ত স্বস্তির কারণ হল নিম্নমূখী অ্যাকটিভ কেস। মোট দুদিন দেশে কমলো অ্যাকটিভ কেসের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত চিকিত্সাধীন রোগীর সংখ্যা ২২ লক্ষ ২ হাজার ৪৭২ জন। যা বুধবারের থেকে প্রায় ২০ হাজার কম। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে মোট করোনা মুক্ত হয়েছেন ৩ কোটি ৭৬ লক্ষ ৭৭ হাজার ৩২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৩৫৭ জন।