Date : 2022-01-26

আইএসএলের অন্দরে করোনার থাবা। ম্যাচের ভাগ্য এখনও অনিশ্চিত

ওয়েব ডেস্ক : করোনাতে বিদ্ধস্ত গোটা দেশ। সংক্রমন চুড়ান্তে চলে গিয়েছে। এই পরিস্থিতিতে চিন্তার ভাঁজ প্রায় সকলেরই কপালে। আইএসএলে থাবা বসিয়েছে করোনা। আগামীকাল মুখোমুখি হওয়ার কথা এটিকে মোহোনবাগান ও বেঙ্গালুরু এফসির। কিন্তু দুই দলেই থাবা বসিয়েছে করোনা। করোনা আক্রান্ত একজন করে সাপোর্ট স্টাফ। এই পরিস্থিতিতে শনিবারের ম্যাচ হবে কিনা তা নিয়ে শুক্রবার আলোচনায় বসবেন সকলে। এ বৈঠকের পরই যানা যাবে ম্যাচ আদৌ হবে কিনা। বৃহস্পতিবার দুই দলই অনুশীলনে নামেননি। তাছাড়া পিছিয়ে দেওয়া হয়েছে শুক্রবারের ব্যাঙ্গালুরুর সাংবাদিক বৈঠকও। নিয়ম অনুযায়ী দুই দলের ১৫ জনের করোনার রিপোর্ট নেগেটিভ হতে হবে।

প্রথম করোনা আক্রান্তের হদিশ এটিকে মোহোনবাগানে। কিন্তু ধীরে ধীরে এটি ছড়িয়ে পড়ে বিভিন্ন দলে। আক্রান্ত হয়েছিলেন ওড়িশা এফসির এক ফুটবলার নিজে। এর আগে এটিকে মোহনবাগান ও এফসি গোয়ার ও ফুটবলাররা করোনায় আক্রান্ত হন। এটিকে মোহোনবাগান দলের সন্দেশ ঝিঙ্গান ও রয় কৃষ্ণাও করোনাতা আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগে আইএসএলের সিও মার্টিন বেন সব ক্লাবকে জানিয়ে দিয়েছেন, বারবার ম্যাচ স্থগিত করা সম্ভব নয়। দলের ১৫ জন ফুটবলার সুস্থ থাকলেই ম্যাচ হবে। ১৫ জনের কম ফুটবলার সুস্থ থাকলে ম্যাচ স্থগিত রাখার কথা ভাবা যাবে। তবে সেটা যদি একান্ত সম্ভব না হয় তাহলে, যে দলের ফুটবলাররা করোনায় আক্রান্ত সেই দন ৩-০ গোল দিলে তাকে জয়ী বলে ঘোষনা করা হবে।

আইএসএলের তৃতীয় দল হিসাবে ওড়িশার অন্দরে ঢুকে পড়েছে করোনা। সেই নিয়ে চিন্তিত সকলেই। প্রতিনিয়ত চলছে স্যানিটাইজেসনের কাজ। যাতে আর কোনো দলের ফুটবলাররা করোনাতে আক্রান্ত না হন সেই দিকেও দেওয়া হচ্ছে কড়া নজরদারি।