Date : 2022-10-03

Narayan Debnath : অত্যন্ত সংকটজনক প্রবীণ কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ – দেওয়া হল ভেন্টিলেশনে

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : একেবারেই ভালো নেই আমাদের সকলের শৈশব। কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাঁদা ভোঁদা, বাঁটুল দ্য গ্রেটের চরিত্র গুলোকে আমাদের সামনে নিঁখুত ভাবে আনার কারিগর নারায়ণ দেবনাথ। হাসপাতালে দীর্ঘ লড়াই চালাচ্ছেন এক মাস ধরে। চিকিৎসকরা জানিয়েছেন চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। তাকে দেওয়া হয়েছে ভেন্টিলেশনে।

গত ২৪ ডিসেম্বর থেকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি প্রবীণ কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ। তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা ডাঃ সমরজিৎ নস্কর জানিয়েছেন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। এর আগে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছিল তাকে কিন্তু শরীরে অক্সিজেনের মাত্রা দ্রুত কমছিল আর তাই কোনওরকম ঝুঁকি না নিয়ে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। তাঁর চিকিৎসার জন্য মাল্টিডিসিপ্লিনারি মেডিক্যাল বোর্ড গড়া হয়েছে।

রাজ্য সরকার নারায়ণ দেবনাথের চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছে। গত ২৪ ডিসেম্বর হাওড়া শিবপুরের বাড়ি থেকে কলকাতার নার্সিং হোমে ভর্তি করা হয় তাঁকে। নারায়ণ দেবনাথের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা।
প্রবীণ শিল্পীকে রক্ত দিতে হচ্ছে। বিভিন্ন শারীরিক সমস্যার পাশাপাশি শ্বাসপ্রশ্বাসেও বেশ সমস্যা রয়েছে তাঁর। তার ফিরে আসার অপেক্ষায় দিন গুনছেন সকলেই।