Date : 2022-05-27

দেশে করোনায় দৈনিক আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার পার। চিন্তায় স্বাস্থ্য দফতর

ওয়েব ডেস্ক : আতঙ্কের অপর একটি প্রতিশব্দ হল করোনা। এই বিষয়টি বারে বারে প্রমান হয়ে গিয়েছে। ভারতে লাগামছাড়া ভাবে বাড়ছে করোনার দৈনিক সংক্রমন। ব্রিটেন, স্পেন যেখানে করোনার তৃতীয় ঢেউ পেরিয়ে স্বাভাবিক জীবন যাপনে ফিরে আসছে সেখানে ভারতের দৈনিক সংক্রমন প্রতিদিন লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে। করোনার তৃতীয় ঢেউয়ে প্রথমবার করোনার দৈনিক সংক্রমন পেরোলো তিন লক্ষের গণ্ডি। তারই পাশাপাশি বেড়েই চলছে অ্যাকটিভ কেসের সংখ্যা ও পজিটিভিটির রেটও। বিশেষজ্ঞদের মতে চলতি বছরের মার্চ মাসে করোনা তৃতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করতে পারে। তবে এখন যেভাবে সংক্রমন বেড়ে চলছে তাতে রীতিমতো ভয় ধরাচ্ছে সকলের মনে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। যা বুধবারের থেকে প্রায় ৩৫ হাজার বেশি। আক্রান্তের নিরিখে ভয় ধরাচ্ছে কেরল, কর্ণাটক, অসম, পশ্চিমবঙ্গ সহ আরও বিভিন্ন রাজ্য। দেশে পজিটিভিটির রেট বেড়ে হয়েছে ১৬.৪১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটির রেট ১৬.০৬ শতাংশ। দেশে এখনও পর্যন্ত ওমিক্রন আক্রান্ত ৯ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯১ জনের। এই সংখ্যাটা বুধবারের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জন।

এই সময় সব থেকে চিন্তার কারণ দেশে অ্যাকটিভ কেসের লাগাম ছাড়া বৃদ্ধি। স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের তথ্যে বলা হয়েছে, বর্তমানে দেশে করোনায় চিকিত্সাধীন রোগী ১৯ লক্ষ ২৪ হাজার ৯১ জন। যা বৃধবারের থেকে প্রায় ৯৩ হাজার বেশি। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে করোনা মুক্ত হয়েছেন ৩ কোটি ৫৮ লক্ষ ৭০ হাজার ২৯ জন। গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন ২ লক্ষ ২৩ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১৯ লক্ষ ৩৫ হাজার ১৮০ জনের।