Date : 2022-05-29

পরিবহন দফতরের নতুন বিজ্ঞপ্তির প্রতিবাদে রাস্তায় বেসরকারি বাস সংগঠনের মালিকরা

ওয়েব ডেস্ক : রাজ্য পরিবহন দফতর থেকে জারি করা হয়েছে নতুন বিজ্ঞপ্তি। এর প্রতিবাদে রাস্তায় নেমেছে বেসরকারি বাস সংস্থার মালিকরা। বৃহস্পতিবার দুপুরের দিকে রাসবিহারি মোড়ে বিক্ষোভ দেখাবেন বেসরকারি বাস সংস্থার মালিকরা ও বেসরকারি অ্যাপ ক্যাব সংস্থার মালিকরাও। এই বিক্ষোভ পরিদর্শনের পর নতুন করে জরিমানা জারি করা হবে বলে জানানো হচ্ছে। আপাদত স্থগিত রাখা হয়েছে জরিমানার নতুন নির্দেশিকা। অন্যদিকে এআইটিইউসির অনুমদিত ট্যাক্সির পক্ষ থেকে বেলা ২টো নাগাদ শিয়ালদহ বিগ বাজারের সামনে বিক্ষোভ পরিদর্শন করতে পারে।

সংশোধিত আইন অনুযায়ী, আইন ভাঙলে লাইসেন্স সাসপেন্ড করতে পারবে পুলিশ। বিনা হেলমেটে বাইক চালালে জরিমানা ১ হাজার টাকা। ট্রাফিক পুলিশের সঙ্গে দূরব্যবহার করলে জরিমানা ২ হাজার টাকা। লাইসেন্স ছাড়া গাড়ি চালালে জরিমানা ৫ হাজার টাকা।অ্যাম্বুলেন্সের পথে বাঁধা দিলে জরিমানা ১০ হাজার টাকা। দমকলের পথ না ছাড়লেও জরিমানা ১০ হাজার টাকা।

তবে এই সংশোধিত আইন চালু করার প্রতিবাদে বেসরকারি বাস সংগঠনের মালিকরা। তাদের বক্তব্য স্পেশাল প্যাকেজ না দিয়েই বাড়ছে জরিমানার অঙ্ক। এই নিয়ে সরকারকে চিঠি লেখার পরিকল্পনা নিয়েছে বেসরকারি বাস সংগঠনের নেতারা। সমস্ত পরিবহন সংগঠনের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হচ্ছে।

পরিবহন দফতরের তোলাবাজি চরমে, এমনটা মন্তব্য করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী।