Date : 2022-05-27

Weather Forecast : রাজ্যজুড়ে শীতের আবহে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : আপাতত কেটেছে ভিলেন পশ্চিমী ঝঞ্ঝার জের। অবশেষে দেখা মিলেছে জাঁকিয়ে শীতের। গত কয়েকদিন ধরে দাপুটে ব্যাটিং চলছে শীতের। কিন্তু এই সুখের শীতেও ফের বৃষ্টির ভ্রুকুটি। আলিপুর জানাচ্ছে সপ্তাহান্তে ফের বৃষ্টি হতে পারে রাজ্যে।

বেশ কিছুটা শীত পড়লেও ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবারের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। শুক্রবার বৃষ্টি হতে পারে। দুই মেদিনীপুর দুই ২৪ পরগণায় বৃষ্টির সম্ভাবনা। হাল্কা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৩ যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম।

আলিপুর জানাচ্ছে আজ এবং আগামীকাল আরও ২ দিন জাঁকিয়ে শীত থাকবে রাজ্যে। শুক্রবার থেকে রাতের তাপমাত্রাও বাড়বে। তবে এই জাঁকিয়ে ঠান্ডা থাকার প্রবণতা শুধু সকালের দিকেই থাকছে। বেলা বাড়লে বেশ গরমই অনুভূত হচ্ছে।

উল্লেখ্য পশ্চিমী ঝঞ্ঝার জেরে গোটা রাজ্যেই বারেবারে বাধা প্রাপ্ত হয়েছে শীত। উত্তরবঙ্গের জেলাগুলিতেও সম্প্রতি রাতের তাপমাত্রার পারদ অনেটাই বেড়ে গিয়েছিল। তবে ঝঞ্ঝার প্রভাব কাটতেই ফের নিম্নমুখী পারদ ফের। এ দিন শিলিগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৭ ডিগ্রি। কোচবিহার এবং জলপাইগুড়ির তাপমাত্রা নেমেছে যথাক্রমে ৮.৬ এবং ৯.৪ ডিগ্রিতে। তাই সব মিলিয়ে আপাতত গোটা রাজ্যে বেশ ভালোই দাপট দেখাচ্ছে শীত।