Date : 2022-10-06

পিছু ছাড়ছে না বৃষ্টিপাত। রাতের দিকে কনকনে ঠান্ডা কলকাতায়

ওয়েব ডেস্ক : শীতের মেজাজ বোঝা ভারি দূষ্কর। একদিকে রাতে বাড়ছে তাপমাত্রার পারদ অন্যদিকে বৃষ্টির পিছুটান। সবমিলিয়ে এক অস্বস্তিকর পরিস্থিতিতে রয়েছে বাংলার আবহাওয়া। মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হচ্ছে, বেশ কিছুদিন ধরেই কমতে পারে রাতের তাপমাত্রা। সোমবার রাতের তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা থকনে ২১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াস। তবে বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না এত সহজে। কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে রাতের তাপমাত্রা ৩ ডিগ্রি কমতে পারে। এছাড়ও উত্তরবঙ্গের আরও পাঁচটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মনে করা হচ্ছে ২৭ জানুয়ারি থেকে ধীরে ধীরে পরিষ্কার হতে পারে আকাশ। তবে জাঁকিয়ে শীত পড়বে এটাও এখনও স্পস্ট নয়, এমনটাই জনাচ্ছে হাওয়া অফিস।

মঙ্গলবার কলকাতা সহ বিভিন্ন জেলায় ঘন কুয়াশার দাপট লক্ষ করা যাচ্ছে। ফলে সকালের দিকে যানবাহন চলাচলে সমস্যা দেখা দিয়েছে। মঙ্গলবার সকালে কলকাতার দৃশ্যমানতা ১০০ মিটারের নীচে নেমে আসে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হচ্ছে, মঙ্গলবার দার্জিলিং ও সিকিমের উঁচু জায়গায় তুষারপাত হতেপারে। সম্প্রতি একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা ভারতে প্রবেশ করছে। বুধবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া ও মূর্শিদাবাদ জেলায় বর্জ্র বিদ্যুত্ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।