Date : 2022-10-06

শীতের শেষে বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস

ওয়েব ডেস্ক : আপাতত বঙ্গে তাপমাত্রার পারদ নিম্নমুখী। গত কয়েকদিন ধরে শীতের আমেজ থাকবে বঙ্গে। তবে কতদিন পর্যন্ত থাকবে শীতের এই আমেজ তা এখনও জানা যাচ্ছেনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শুক্রবার কলকাতায় আরও খানিকটা পারদ নামতে পারে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। এটি স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে সর্বোচ্চ আদ্রতার পরিমান ৯৮ শতাংশ। বাংলায় বেশকিছুদিন থাকবে শীত। সকালের দিকে ঘন কুয়াশা গ্রাস করছে শহরকে। বেলার দিকে আকাশ পরিষ্কার হয়ে যাচ্ছে। রাত বাড়ার সাথে সাথেই কমছে তাপমাত্রার পারদ। জেলাগুলিতে পারদ ক্রমশই নিম্নমূখী।

পূর্বাভাস অনুযায়ী জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টিপাত। পশ্চিম মেদিনীপুরেই সকাল থেকেই আকাশ মেঘলা, রোদের কোনো দেখা পাওয়া যাচ্ছেনা। ২২ জানুয়ারি পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হতে পারে। অন্যান্ন জেলাগুলির আকাশ থাকতে পারে মেঘলা।

হাওয়া অফিস সূত্রে জানানো হচ্ছে, আংশিক মেঘলা আকাশ থাকবে ওই দুই দিন। রাতের তাপমাত্রার ক্ষেত্রে তেমন বিশেষ কোন পরিবর্তন হতে পারে বলে মনে হচ্ছে না। তবে দুদিন পর থেকে রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে। অর্থাত্ কমবে শীতের আমেজ।

আবহাওয়া বিদরা জানিয়েছেন, সম্প্রতি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে পারে। তার ফলে বঙ্গে ফের কমতে পারে শীতের দাপট। ঝঞ্ঝার ফলে রাজ্যের বিভিন্ন জেলার তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। সপ্তাহর শেষে বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না। শনি ও রবিবার বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গে তুষারপাত হতে পারে।