Date : 2022-05-25

High Court : এখনই যত্রতত্র ময়দানে পার্কিং নয়, হাইকোর্টে জানালো হাই-পাওয়ার কমিটি

High Court : এখনই যত্রতত্র ময়দানে পার্কিং নয়, হাইকোর্টে জানালো হাই-পাওয়ার কমিটি

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার: আপাতত ময়দানের কোনও গাড়ি পার্কিং করা যাবে না ।আদালত গঠিত হাই-পাওয়ার কমিটির বৈঠকে এমনটাই সিধান্ত নেওয়া হয়েছে মঙ্গলবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করা হয়। বৈঠকের বিবরণী আদালতে জমা দিয়ে এমনটাই জানালেন অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর। তবে গাড়ি পার্কিং নিয়ে আদালত এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

প্রসঙ্গ,ময়দানে গাড়ি পার্কিং করা যাবে না স্বতপ্রনদিত হয়ে মামলা দায়ের করেছিল কলকাতা হাইকোর্ট । সেই মামলার পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী, কলকাতা পুরসভা, পূর্ত দফতর,কলকাতা পুলিশ ও রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কে নিয়ে একটি হাইপাওয়ার কমিটির গঠন করে কলকাতা হাইকোর্ট । গত ২৮ ডিসেম্বর ওই কমিটির বৈঠক হয়।সেই বৈঠকে দূষণ ,গাড়ি পার্কিং সহ ময়দান এলাকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে সামগ্রিক বিষয় নিয়ে কমিটির বৈঠকের সিধান্ত সর্ব সমক্ষে আনতে নারাজ অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর।

ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে গাড়ি পার্কিং নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানানো হয়। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ ,বৈঠকের শুধুমাত্র গাড়ি পার্কিং সংক্রান্ত বিষয়টি ডালহৌসি ক্লাবকে দিতে হবে। বিষয়টি খতিয়ে দেখার পরে ডালহৌসি ক্লাব কতৃপক্ষের তরফেআদালতে তাঁর বক্তব্য জানাবে। আগামী ১৫ই মার্চ আদালত ক্লাবগুলির ময়দানে গাড়ি পার্কিং সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।