Date : 2022-10-05

দৈনিক সংক্রমন সাড়ে ৩ লক্ষের কাছাকাছি । বাড়লো মৃত্যুর সংখ্যাও

ওয়েব ডেস্ক : বিধিনিষেধ, সতর্কবার্তা কোনো কিছুতেই করোনার সংক্রমনের গতিতে লাগাম দেওয়া যাচ্ছেনা। প্রতিদিন ব্যপক ভাবে বেড়ে চলছে করোনার দৈনিক সংক্রমন। বিশেষজ্ঞদের মতে আগামী ২৩ জানুয়ারি করোনার সংক্রমন শীর্ষে পৌঁছাতে পারে। শুক্রবারই দৈনিক সংক্রমন পৌঁছেগেল প্রায় সাড়ে ৩ লক্ষের কাছাকাছি।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া রিপোর্টে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন। যা বৃহস্পতিবারের থেকে প্রায় ৯ শতাংশ বেশি। পজিটিভ রেট বেড়ে হয়েছে ১৭.৯৪ শতাংশ। এই কারণেই চিকিত্সকরা বেশি চিন্তায় রয়েছেন। এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। এই সংখ্যা বৃহস্পতিবারের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৮ হাজার ৩৯৬ জন।

এই মুহুর্তে সবথেকে বড়ো চিন্তার কারণ অ্যাকটিভ কেসের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, একনও পর্যন্ত দেশে করোনায় চিকিত্সাধীন রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৮ হাজার ৮২৫ জন৤ যা বৃহস্পতিবারের থেকে প্রায় ৯৪ হাজার বেশি। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে করোনা মুক্ত হয়েছেন ৩ কোটি ৬০ লক্ষ ৫৮ হাজার ৮০৬ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ২ লক্ষ ৫১ হাজার ৭৭৭ জন।

এখনও পর্যন্ত দেশে প্রায় ১৬০ কোটি ৪৩ লক্ষ করোনার ভ্যাক্সিনের ডোজ দেওয়া হয়েছে। শুধু টীকাকরণ নয় এর পাশাপাশি চলছে টেস্টিংও। গত ২৪ ঘন্টায় দেশে করোনার পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ৯১২ জনের।