Date : 2022-10-01

Corona Update : ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। দুশ্চিন্তা বাড়ছে চিকিতসক মহলে

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতিতে সারা বিশ্বে দৈনিক সংক্রমন ভয়াবহভাবে বেড়ে চলছে। ভারতের পাশাপাশি বিশ্বের সমস্ত দেশগুলি বিপর্যস্ত করোনার দাপটে। তবে গত দু-দিন ভারতে করোনা সেই ভাবে তার মারন খেলা খেলতে পারেনি। তবে এই দু-দিন পরে আবার করোনা সংক্রমন বাড়তে দেখা যাচ্ছে। বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪২ হাজার ৯৭০ জন। যা মঙ্গলবারের থেকে প্রায় ৪৪ হাজার ৮৮৯ জন বেশি। ভারতে কেরল, কর্ণাটক, মহারাষ্ট্র সহ বাংলাতেও করোনার সংক্রমন দেখা যাচ্ছে। দেশে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১৫.১৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৯৬১ জন। এদিকে গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৪১ জনের। যা মঙ্গলবারের থেকে বেশি। দেশে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ২০২ জন।

চিন্তা বাড়াচ্ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। বর্তমানে দেশে মোট চিকিত্সাধীন রোগীর সংখ্যা ১৮ লক্ষ ৩১ হাজার জন। যা মঙ্গলবারের থেকে ৯৪ হাজার বেশি। এই সংখ্যা বিশেষঙ্গদের মনে ভয় ধরাচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে করোনা মুক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫৫ লক্ষ ৮৩ হাজার ৩৯ জন। দেশে গত ২৪ ঘন্টায় করোনার টেস্ট করিয়েছেন ১৮ লক্ষ ৬৯ হাজার ৬৪২ জন।