Date : 2022-06-29

ভার্চুয়াল মাধ্যমে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ইউনিটটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক : ভার্চুয়াল মাধ্যমে রিমোটের বোতাম টিপে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের ক্যাম্পাসের দ্বিতীয় ইউনিটটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন পর একই মঞ্চে দেখা গেল মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে। এছাড়াও ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ছিনেল শান্তুনু ঠাকুরও।

উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “আমি এখানে উপস্থিত থেকেছি প্রধানমন্ত্রীর জন্য। কারণ বাংলার একটি ক্যাম্পাসের ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। বাংলার উন্নয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী আগ্রহ দেখিয়েছেন। এজন্য ধন্যবাদ।” তিনি আরও বললেন, ” কিন্তু আমি এখানে উল্লেখ করতে চাই, এই ক্যাম্পাস আমরা আগেই উদ্বোধন করেছি। কারণ কোভিডের প্রথম ঢেউয়ের সময় আমাদের আরও বেশি পরিকাঠামার দরকার ছিল। তখনই আমরা এই দ্বিতীয় ক্যাম্পাসটি ব্যবহারের সিদ্ধান্ত নিই। এই হাসপাতাল গড়তে ২৫ শতাংশ অর্থ রাজ্য দিয়েছে। ১১ একর জমি দিয়েছে রাজ্য। হাসপাতাল রেকারিং খরচও রাজ্য দেবে।”

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বললেন, “এই হাসপাতাল বাংলার অনেক মানুষের সুবিধা করবে। শুধু কলকাতা নয় আশেপাশের জেলাগুলিও উপকৃত হবে। বিশেষ করে ক্যনসার চিকিত্সায় এই হাসপাতাল বড় ভূমিকা নেবে। এই অনুষ্ঠানে একটা কথা বলতে চাইবো। আজ অত্যন্ত আনন্দের দিন। ভারতে ১৫০ কোটি টিকা দেওয়া শেষ হয়েছে। যা আত্মনির্ভর ও আত্মগৌরবের প্রতীক।”

আজ এই ক্যান্সার হাসপাতালের উদ্বোধন করল প্রধানমন্ত্রী। এই হাসপাতাল অনেক মানুষের সুবিধা দেবে। ক্যান্সার চিকিত্সার সমস্ত অত্যাধুনিক সুবিধা থাকবে এই হাসপাতালে। মাট ৭৫০ টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। এই দ্বিতীয় ইউনিটটি করতে মোট ১০০০ কোটি টাকা খরচ হয়েছে।