Date : 2022-10-06

হত্যাকারীদের শাস্তি চাই- আনিসের পড়ুয়াদের স্লোগানে উত্তাল হল তিলোত্তমার রাজপথ

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : আনিস খান- একজন সাধামাটা ছাত্র। তার মৃত্যুকে ঘিরে এই মুহুর্তে উত্তপ্ত গোটা রাজ্য রাজনীতি। আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ছিল সে। তার সহপাঠীরা মনে করছেন এই মৃত্যু স্বাভাবিক নয়, তাকে খুন করা হয়েছে আর তাই আজ রাজপথে প্রতিবাদ করলেন তারা।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্কসার্কাস ক্যাম্পাস থেকে আজ মহামিছিল শুরু হয়। তার আগে স্লোগানে স্লোগানে ছয়লাপ হয়ে ওঠে ক্যাম্পাস। তাদের দাবি একটাই, আনিশের হত্যাকারীদের কঠোর শাস্তি।

দুপুর ১টা নাগাদ মহাকরণের উদ্দেশ্যে মিছিল শুরু হয়। মিছিল পার্ক সার্কাস সেভেন পয়েন্টের কাছে আসতে জানা যায় ডোরিনা ক্রসিংয়ে মিছিল আটকাতে প্রস্তুত পুলিশ। এলাকা ঘিরে ফেলা হয়েছে ব্যারিকেদ দিয়ে। মিছিল এগোতে থাকে। বাড়তে থাকে প্রতিবাদের আঁচ। মৌলালির কাছে এসে শুরু হয় পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি। মিছিলের গতিমুখ ঘুরে যায় আচমকাই। শিয়ালদহের দিকে এগিয়ে যায় মিছিল।

শিয়ালদহ ব্রিজের ওপর রাস্তা অবরোধ করে বেশ খানিক স্লোগান দিয়ে দাবি জানান আন্দোলনকারীরা। তারপর আচমকাই মিছিল ঘুরে যায় এম জি রোডের দিকে।

কলেজ স্ট্রিটের কাছাকাছি এসে আটকে যায় মিছিল। আবার পুলিশ ঘিরে দেয় গোটা এলাকা।সেই চক্রব্যুহ আর পার করতে পারেনি পড়ুয়ারা। বেশ কয়েক জন আন্দোলনকারীকে আটক করা হয়। সেখানেই ছত্রভঙ্গ হয়ে পড়ে মিছিল।

তবে পড়ুয়ারা স্পষ্ট জানিয়েছে কোন চাপের মুখেই নতিস্বীকার করবেন না তারা। আনিসের হত্যাকারীরা শাস্তি না পাওয়া অব্ধি আন্দোলন চলবে।এরপর আরও বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছেন তারা।