Date : 2022-05-28

১২-১৮ বয়সীদের টিকাকরণে কর্বিভ্যাক্সকে অনুমোদন দিল ডিসিজিআই

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : গত ১৫ তারিখ ১২-১৮ বছর বয়সীদের টিকার জন্য করবিভ্যাক্সের ব্যবহার করার জন্য প্রস্তাব দিয়েছিল ডিসিজিআইয়ের বিশেষজ্ঞ কমিটি। অপেক্ষা ছিল ডিসিজিআইয়ের চূড়ান্ত অনুমোদনের। অপেক্ষার অবসান। জরুরি ভিত্তিতে এই বয়সীদের টিকাকরণের জন্য কর্বিভ্যাক্সের অনুমোদন মিলল ডিসিজিআইয়ের পক্ষ থেকে।

স্কুল খুলে গিয়েছে। বাচ্চারা স্কুলে যাচ্ছে। ফলে এই বয়সী পড়ুয়াদের টিকাকরণ যে অত্যন্ত জরুরি সে কথা আলাদা করে আর বলার অপেক্ষা রাখে না। তাই করবিভ্যাক্সের ছাড়পত্র ভীষণ গুরুত্বপূর্ণ ছিল বলেই মনে করছে চিকিৎসক মহল।

এই টিকা বানাচ্ছে হায়দ্রাবাদের সংস্থা বায়োলজিকালই। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর মহিমা দাতলা জানাচ্ছেন “আমরা বিশ্বাস করি, এই অনুমোদনের ফলে করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইতে আরও এক ধাপ এগোলাম। করবিভ্যাক্সের দুটি ডোজ সম্পূর্ণ হলে কোনও আশঙ্কা ছাড়া ছোটরা আবার স্কুল যেতে পারবে।”

এর আগে ২০ জানুয়ারি ন্যাশনাল অ্যাডভাইসরি গ্রুপ অন ইমিউনাইজেশনের ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ডঃ এনকে অরোরা জানিয়েছিলেন, মার্চ মাস থেকে ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু করা হবে। সেই ঘোষণা অনুযায়ী এবার হয়তো ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকা দেওয়া শুরু হতে চলেছে।