Date : 2022-05-27

আবারও করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা

ওয়েব ডেস্ক : দেশে বেশ কয়েকদিন লাগাতার করোনার সংক্রমন নিম্নমুখী ছিল। নিম্নমুখী ছিল অ্যাকটিভ কেস ও পজিটিভ রেটও। কিন্তু বৃহস্পতিবারের স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে দেশে করোনার সংক্রমন ফের ঊর্দ্বমুখী। এই খবর চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞ মহলে। গত কয়েকদিনে মৃতের সংখ্যাটাও ছিল হাজারের উপরে।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭২ হাজার ৪৩৩ জন। এই পরিসংখ্যান বুধবারের থেকে ৬.৮ শতাংশ বেশি। দেশের পজিটিভ রেট কমে হয়েছে ১০.৯৯ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী দেশের প্রায় সব বড়ো রাজ্যে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা, পজিটিভ রেটও। তবে কেরল ও কর্ণাটকের পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। আক্রান্ত কমলেও দৈনিক মৃতের সংখ্যা এখনও চিন্তার। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০০৮ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৯৮ হাজার ৯৮৩ জন।

দেশে অ্যাকটিভ কেস অবশ্যই আগের মতো নিম্নমুখী। দেশে বেশ কয়েকদিন কমলো করোনায় চিকিত্সাধীন রোগীর সংখ্যা স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশে করোনায় মোট চিকিত্সাধীন রোগীর সংখ্যা ১৫ লক্ষ ৩৩ হাজার ৯২১ জন। এটি আগের দিনের থেকে ৮৭ হাজার কম। পরিসমখ্য়ান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে মোট করোনা মুক্ত হয়েছেন ৩ কোটি ৯৭ লক্ষ ৭০ হাজার ৪১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১০৭ জন।