Date : 2022-10-06

আলিপুর চিড়িয়াখানায় কোন রকম অশান্তি বরদাস্ত করবো না হুঁশিয়ারি হাইকোর্টের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার:- ২৪শে জানুয়ারি ২০২২সালে আলিপুর চিড়িয়াখানার আইএনটিসি ইউনিয়নেরঅফিস দখল কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় চিড়িয়াখানায়।এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওয়াটগঞ্জ থানায় অভিযোগ করলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।চিড়িয়াখানা র কর্মীদের পক্ষ থেকে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেন।
সরকার পক্ষের আইনজীবী আদালতে এদিন সুর চড়িয়ে বলেন রাকেশ সিং চিড়িয়াখানায় গিয়ে অশান্তি বাধানোর চেষ্টা করছে। অনেক অভিযোগ দায়ের হয়েছে। যেহেতু মামলা বিচারাধীন তাই পুলিশ কোনও ব্যবস্থা নিতে পাচ্ছে নাবলেও অভিযোগ ছিল।
মঙ্গলবার মামলা চলাকালীন মামলাকারি পক্ষের আইনজীবী বিল্বদল ভট্টাচার্য্য আদালতে জানান আলিপুর চিড়িয়াখানা
চিড়িয়াখানার ভেতরের শৃঙ্খলা বজায় আছে। বাইরে আবেদনকারীরা অশান্তির চেষ্টা করছে। রাকেশ সিং এই ধরনের কোনও কাজ করেনি। সব ভিডিও আছে। ওখানে মুখ্যমন্ত্রীর ভাই অশান্তির বাঁধবার চেষ্টা করছে।
বিচারপতি রাজা শেখর মান্থা মন্তব্য
অনেক হয়েছে! এবার এই লড়াই বন্ধ করুন। এই ট্রেড ইউনিয়নের লড়াই থামান। আমি চিড়িয়াখানার কোনও অশান্তি বরদাস্ত করবো না, সে যেই হোক।পাশাপাশি তৃণমূল ট্রেড ইউনিয়ন এর পক্ষ থেকে ৩৩১ জন স্থায়ী-অস্থায়ী চিড়িয়াখানার কর্মীরা মামলায় সংযুক্ত হন।
রাজ্য সরকার এবং চিড়িয়াখানা কর্তৃপক্ষ এদিন আদালতে রিপোর্ট পেশ করেন।সেই রিপোর্টের প্রেক্ষিতে জবাব দেবে আবেদনকারীরা।মামলার পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার।