Date : 2022-05-25

লাইনে ফাটলের জেরে বন্ধ দমদম গিরিশ পার্ক মেট্রো চলাচল।

ওয়েব ডেস্ক : বৃহস্পতিবার সকাল ৮ টা নাগাদ দমদম থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল ব্যহত হয় কিছুক্ষণের জন্য। স্বাভাবিক ভাবে বিপর্যস্ত হয় ডাউন লাইনের মেট্রো পরিষেবা। যার ফলে অত্যন্ত সমস্যায় পড়েন নিত্য অফিস যাত্রীরা।

বৃহস্পতিবার সকালে এই ফাটল চোখে পড়ে একজন মেট্রো চালকের। সূত্র মারফত জানা গিয়েছে, মেট্রো লাইনে ফাটল দেখা গিয়েছে তবে একথা এখনও মেট্রো কর্তীপক্ষ তরফে স্বীকার করেনি। এদিকে লাইনে ফাটল দেখে মেট্রো চালক সতর্ক করে দেন পিছনের চালকদের। শ্যামবাজারের কাছাকাছি এসে দাঁড়িয়ে পড়ে মেট্রোটি। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল বন্দ করে দেওয়া হয়।

মেট্রো কর্তীপক্ষের তরফে জানানো হয়েছে, গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক রয়েছে। আপ লাইনে মেট্রো চলাচলে এর কোনো প্রভাব পড়েনি। এদিকে দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত মেট্রো পরিষেবা চলছে। কিন্তু দমদম থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেটেরো চলাচল বন্ধ ছিল। উত্তর কলকাতার অনেকেই ট্রেন ধেরে দমদমে এসে মেট্রো ধরেণ কিন্তু এই ফাটলের ফলে সমস্যায় পড়তে হলো নিত্য যাত্রীদের।

মেট্রো ইঞ্জিনিয়াররা লাইনে পৌঁছে গিয়েছেন লাইনের পরীক্ষা নিরীক্ষা চলছে। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, তাপমাত্রার পরিবর্তনের জেরে বছরের এই সময় মেট্রো লাইনে ফাটল দেখতে পাওয়াটা স্বাভাবিক। তবে ফাটলের কথা মেট্রোর তরফে এখনও স্বীকার করা হয়নি।

এ প্রসঙ্গে কলকাতা মেট্রোর জনসংযোগ আধিকারিক রূপায়ন মিত্র বলেছেন, “বেলগাছিয়া, শ্যামবাজারের মাঝের লাইনে সমস্যা দেখা গিয়েছে। যার জেরে দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত বন্ধ মেট্রো চলাচল। ফাটল কিনা তা এখনও বলা যাচ্ছেনা। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।”