Date : 2022-05-27

Parai Sikhalay : চেতলা অগ্রণী ক্লাবে পাড়ায় শিক্ষালয়ের উদ্বোধনে ফিরহাদ হাকিম

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : করোনার কারণে বন্ধ হয়েছিল স্কুলে। প্রায় টানা ২ বছর স্কুলের মুখও দেখেনি কচিকাঁচারা। অনলাইন ক্লাসই ছিল সবকিছু। তবে সোমবার থেকেই রাজ্যে শুরু হল ‘পাড়ায় শিক্ষালয়’। সকাল থেকেই চলছে স্কুলেরই খোলা মাঠে খুদে পড়ুয়াদের পঠন পাঠন।স্কুলে গিয়ে ফের বন্ধুবান্ধবদের সঙ্গে দেখা হওয়ায় খুশি পড়ুয়ারা। চেতলা অগ্রণী ক্লাবেও ছবিটা একই। সোমবার এখানেই কর্মসূচীর উদ্বোধনে এলেন মেয়র ফিরহাদ হাকিম।

সোমবার সকালেই ৮২ নম্বর ওয়ার্ডে পাড়ার শিক্ষালয় ঘুরে দেখেন তিনি। একেবারের ক্লাসরুমের মতোই ব্যবস্থাপনা করা হয়েচগে রয়েছে চেয়ার টেবিল, ব্ল্যাকবোর্ড-সবই। বাচ্চাদের জন্য আয়োজন ছিল বিস্কুট লজেন্সেরও। ফিরহাদ হাকিম নিজে ঘুরে দেখেন সমস্ত কিছু।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া অবধি এই ভাবেই লেখাপড়া চলবে। পরে স্কুলগুলোকে আলাদ করা হবে। তখন এক একটা স্কুল আলাদা জায়গায় ক্লাস করাবে।

তবে করোনা বিধি এবং বাচ্চাদের সুবিধার দিকেও নজর দেওয়ার কথা বলেছেন ফিরহাদ। মেয়র স্পষ্ট জানান, কলকাতার সব কাউন্সিলরদের নির্দেশ দেওয়া হয়েছে, যেখানে যেখানে ক্লাবঘর রয়েছে, পানীয় জলের ব্যবস্থা রয়েছে, সেখানেই শিক্ষালয়ের ব্যবস্থা করতে। বাচ্চাদের স্বাস্থ্যের দিকেও নজর দিতে বলেছেন তিনি।