Date : 2022-10-05

সন্ধ্যা নামল বাংলা গানের জগতে – প্রয়াত হলেন গীতশ্রী

সায়ন্তিকা ব্যানার্জি, রিপোর্টার : এবার সত্যিই সন্ধ্যা নামল বাংলা গানের জগতে। এত দিনের টানা লড়াই শেষ। চিকিৎসকদের সমস্ত লড়াই বিফলে করে মঙ্গলবার কিছুক্ষণ আগে প্রয়াত হলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়।

এক দীর্ঘ লড়াই সমাপ্ত হল। টুইট করে এই খবর জানালেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। বাংলা গান আর শাস্ত্রীয় সঙ্গীতের আকাশে সন্ধ্যা ঘনাল।

বিগত বেশ কিছু দিন ধরে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে লড়াই করছিলেন তিনি। দিনকয়েক আগে বাড়িতে পড়ে যান তিনি তারপর তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তাকে দেখতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার উদ্যোগেই তাকে বাইপাসের ধারে এই হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

করোনা হয়েছিল গীতশ্রীর, পড়ে গিয়ে ফিমার বোন ভেঙে যায়, একাধিক অঙ্গ কাজ করছিল না তার। কিন্তু আস্তে আস্তে করোনা মুক্ত হন, অপারেশন সফল হয় সুস্থতার দিকেই এগোচ্ছিলেন কিন্তু এদিন আচমকাই তার ব্লাড প্রেশার বাড়তে থাকে শুরু হয় পেটে ব্যথা। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় আইসিইউতে। কিন্তু সমস্ত চেষ্টা বিফলে গেল। না ফেরার দেশে গীতশ্রী।

আসলে সন্ধ্যা মুখোপাধ্যায় এমন একটা নাম যাকে নিয়ে বলতে শুরু করলে শেষ হবার নয়। একটা সময়ে ক্রমাগত হিট গান উপহার দিয়েছেন তিনি যা আজও অমলিন। বাংলা আধুনিক গান যার হাত ধরে সাবালক হয়ে উঠেছিল তিনিই ছিলেন সেই মানুষটা। আজ সত্যিই এক যুগাবসান…