Date : 2022-05-27

পুরস্কার ঘোষণা সিবিআইয়ের

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার : ভোট পরবর্তী সন্ত্রাসে অভিযুক্ত ৪ পলাতকের বিরুদ্ধে পুরস্কার ঘোষণা সিবিআইয়ের। মাথা পিছু ৫০ হাজার টাকা ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে।

ভোট পরবর্তী সন্ত্রাসে অভিযুক্ত পলাতকদের বিরুদ্ধে পুরস্কার ঘোষণা করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।দুটি আলাদা মামলায় পুরস্কার ঘোষণা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ভোট পরবর্তী সন্ত্রাসে নলহাটি ও শীতলকুচিতে খুনের ঘটনায় এখনও ফেরার ৪ অভিযুক্ত। ভোট পরবর্তী সন্ত্রাসের ঘটনায় ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক অভিযুক্তকে সিবিআই গ্রেফতার করলেও এখনও ফেরার রয়েছে পঞ্চাশেরও বেশি অভিযুক্ত, তাঁদের খোঁজ চালাচ্ছে তদন্তকারীরা। তবে বছর ঘুরে গেলেও তাঁদের নাগালে পাওয়া দুঃসাধ্য হয়ে গিয়েছে তদন্তকারীদের। ফলে তদন্তে বেগ পেতে হচ্ছে সিবিআই আধিকারিকদের। এরপরেই উচ্চ পর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে পলাতকদের ওপর পুরস্কার ঘোষণার। কিছুদিন আগেই আদালতের তরফ থেকেও গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে ফেরার অভিযুক্তদের বিরুদ্ধে। নলহাটি বিধানসভার ৮ নম্বর ওয়ার্ডে ভোট পরবর্তী সন্ত্রাসে খুনের ঘটনায় পলাতক অভিযুক্ত জাহেদী হাসান ওরফে ছোটন এবং ফারুখ আলি ওরফে বাদল ও কুচবিহারের শীতলকুচিতে খুনের ঘটনায় অভিযুক্ত শ্যামল বর্মন এবং নব কুমার বর্মনের নামে পুরস্কার ঘোষণা করা হয়েছে। পলাতকদের বিষয় কেউ কোনও তথ্য দিলে তাঁকে পুরস্কৃত করা হবে বলে সিবিআই সূত্রে জানা গেছে। তথ্যপ্রদানকারী ব্যক্তির পরিচয় গোপন রাখা হবে বলে জানা যাচ্ছে। কোনও রকম কোনও তথ্য পেলে নির্দিষ্ট ফোন নম্বর বা ইমেল ইডিতে যোগাযোগ করার কথা বলা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে।
কিছুদিন আগেও দেখা গেছিল কাঁকুড়গাছিতে অভিজিৎ সরকারের খুনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে একই ভাবে পুরস্কার ঘোষণা হয়েছিল। এবারেও সেই পথে হাঁটল সিবিআই।