Date : 2022-05-27

করোনা তৃতীয় ঢেউ প্রায় শেষের পথে তবে এখনও চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃতের সংখ্যা

ওয়েব ডেস্ক : করোনার তৃতীয় ঢেউ কাটিয়ে ফেল স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টায় সাধারণ মানুষরা। গত তিনদিন ধরে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষের ও কম ছিল। তবে আজ খানিকটা বাড়লো দৈনিক আক্রান্তের সংখ্যা। পাশাপাশি চিন্তা ধরাচ্ছে দৈনিক মৃতের সংখ্যা। একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২০০ মানুষের। বিশ্বস্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্যে বলা হয়েছে, ওমিক্রনের জেরে এখনও পর্যন্ত গোটা বিশ্বে করোনায় বলি হয়েছেন ৫ লক্ষেরও বেশি মানুষ। তাই বলা যেতে পারে পরিস্থিতি এখনও জটিল।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৩৬৫ জন। এই সংখ্যাটা মঙ্গলবারের থেকে সামান্য বেশি। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ৯২ হাজার ৮২৮ জন। প্রতিদিনই সামান্য সামান্য করে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা। এখন করোনার বর্তমান পজিটিভ রেট ৪.৫৪ শতাংশ। পরিস্থিতি ক্রমাগত নিয়ন্ত্রনে আসায় শিথিল হয়েছে করোনার বিধিনিষেধ। শুধু বিধিনিষেধ শিথিল নয় ভারতের বিভিন্ন রাজ্যে স্কুল কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ও খুলে গিয়েছে।

অন্যদিকে করোনায় মৃতের সংখ্যাও রীতিমত ভয় ধরানোর মতো। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছে ১২১৭ জন। এই সংখ্যাটা মঙ্গলবারের থেকে সামান্য বেশি। দেশে এখনও পর্যন্ত করোনায় বলি হয়েছেন ৫ লক্ষ ৫ হাজার ২৮৯ জন। তবে এই পরিস্থিতির মধ্যেও আশার আলো দেখাচ্ছেন করোনায় সুস্থ হওয়া ব্যক্তিরা। পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৭১ হাজার ২১১ জন। সুস্থতার হার ৯৬.৭০ শতাংশ।