Date : 2022-10-03

জম্মু-কাশ্মীর সীমান্তে বিএসএফ-র গুলিতে নিহত ২ পাক-পাচারকারী

রিমা দত্ত, নিউজ ডেস্কঃ বিএসএফ-এর গুলিতে জম্মু-কাশ্মীরের সাম্বা সেকটরে নিহত দুই পাক-পাচারকারী। সূত্রের খবর, আন্তর্জাতিক সীমান্ত পার করে তারা মাদকপাচারের চেষ্টা করছিল। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার অভিযান চালায় বিএসএফ। অভিযান চালিয়ে তাদের কাছ থেকে প্রায় ১৮০ কোটি টাকার হিরোইন উদ্ধার হয়েছে বলে বিএসএফ সূত্রে খবর।

একটি বিবৃতিতে বাহিনীর তরফে জানানো হয়েছে, “৬ ফেব্রুয়ারি ভোরে বিএসএফকে সতর্ক করে বলা হয়, তিন মাদকপাচারাকারী সাম্বা আন্তর্জাতিক সীমান্ত পার করে মাদক নিয়ে দেশে প্রবেশ করছে। তাদের কাছ থেকে ৩৬ প্যাকেট মাদক উদ্ধার হয়েছে। সেইগুলি হিরোইন বলেই মনে করা হচ্ছে। এলাকায় তল্লাশি জারি রয়েছে।” বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর এস পি এস সান্ধু জানান, শনিবার রাত আড়াইটে নাগাদ যখন বিএসএফের জওয়ানরা টহল দিচ্ছিলেন, সেই সময়ই সীমান্তের কাছে সন্দেহজনক গতিবিধি নজরে আসে। এরপরই সতর্ক করা হয় এবং পরে গুলি চালানো হয়। বিএসএফের গুলিতে তিনজন পাচারকারীর মৃত্যু হয়।

বিএসএফ-র পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই অভিযানে বডসড় মাদক পাচারের ছক বানচাল করা হয়েছে। এর আগে গত ২৮ জানুয়ারিও পঞ্জাবের গুরুদাসপুর জেলায় ভারত-পাক সীমান্তে পাকিস্তানি মাদকপাচারকারীদের সঙ্গে সংঘর্ষ হয় বিএসএফের। ওই গুলির লড়াইয়ে পাচারকারীরা পালাতে সক্ষম হলেও, আহত হন এক বিএসএফ জওয়ান। সীমান্তে ফেলে যাওয়া ব্য়াগ থেকে ৪৭ কেজি হেরোইন, ৭ প্যাকেট আফিম, দুটি পিস্তলসহ বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।