Date : 2022-05-28

আরসিবির অধিনায়কত্ব কার হাতে উঠবে চলতি মরসুমে? জ্বল্পনা তুঙ্গে

ওয়েব ডেস্ক : প্রায় একদশক অধিনায়কত্বের পর গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়ার সীদ্ধান্ত নেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলী। তারপর থেকেই চর্চা শুরু হয়েছে কে হবেন নতুন অধিনায়ক। এবি ডিভিলিয়ার্স জানিয়েছেন আর অধিনায়কত্ব করবেননা। তাহলে কে হবেন পরবর্তী অধিনায়ক। এই জ্বল্পনা এতদিন ধরে চলে আসছে।

ভারতের প্রাক্তন বোলার হরভজন সিং বলেছেন, কোহলী যদি ফের অধিনায়ক হন তাহলে তিনি অবাক হবেন না। তিনি বলেন, বড়ো বড়ো ক্রিকেটাররা থেকলেও আরসিবি একবারও ট্রফি জিততে পারেনি। কোহলী নেতৃত্ব ছাড়ায় ওদের নতুন অধিনায়কের প্রয়োজন। ভারতীয়দের মধ্যে শ্রেয়স আয়ার ও ঈশান কিশন ভলো অধিনায়ক হতে পারেন। দিল্লির হয়ে অধিনায়কত্ব করছেন শ্রেয়স আয়ার। কিন্তু আমার মনে হচ্ছে কোহলীকেই আবার দায়িত্ব নিতে হতে পারে। কারণ ওর থেকে ভালো অধিনায়ক আরসিবি পাবেনা।

মাত্র তিনজন ক্রিকেটার ধরে রাখায় পরবর্তী নিলামে বেশ কিছু নতুন ক্রিকেটারের দেখা পাওয়া যেতে পারে। তাদের দলের সাথে চলতে পারা ও নতুন ক্রিকেটারদের প্রশিক্ষন দিতে হবে। সেক্ষেত্রে কোহলীর উপরই ভরসা রাখছেন তিনি। তিনি আরও বলেন, আগামী ১-২ মরসুম কোহলী যদি আরসিবিকে নেতৃত্ব দেয় তাহলে আমি অবাক হবনা। কারণ পুরো দলকে গড়ে তুলতে হবে। সেক্ষেত্রে একজন ভালো নেতা চাই। যার নেতৃত্বে দল সমৃদ্ধ হবে। সেটা কোহলীর থেকে ভালো কেউ নেই।