Date : 2022-05-28

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ। নিয়োগে যখনই দুর্নীতি হবে তখনই সিবিআই তদন্তের নির্দেশ দেব: হাইকোর্ট

ষষ্ঠী চট্টোপাধ্যায়,রিপোর্টার : রাজ্যের স্কুল সার্ভস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে আজ রাত ১২টার মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সার্ষের মধ্যেই লুকিয়ে আছে ভূত!তা আগেই নিশ্চিত হয়েছিল আদালত।তাই বার বার SSC র নিয়োগ প্রক্রিয়ায় সন্দেহ প্রকাশ করেছিল আদালত।কখন নবম শ্রেণী আবার কখন দশম শ্রেণীর নিয়োগ পাশাপাশি প্রাথমিক শিক্ষক নিয়োগ রাজ্যের শীর্ষ আদালতের না এসএসসি না মধ্য শিক্ষা পর্ষদ কেউই যথার্থ আদালতের প্রশ্নের উত্তর তাঁরা দিতে পারেনি।মারাত্মক অভিযোগ ছিল আবেদনকারীদের।পরীক্ষায় না বসে চাকুরী পাওয়ার অভিযোগ।

৯৮ জন কর্মী নিয়োগ দুর্নীতির মামলায় বৃহস্পতিবার এসএসসির প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহাকে ডেকে জ্জিগসাবাদ করতে সিবিআই কে নির্দেশ বিচারপতি অভিজিৎ গাঙ্গুলীর। তাকে গ্রেপ্তার করা যাবে না। কিন্তু লাগাতার স্কুলে বেয়াইনি নিয়োগ নিয়ে যে সব মামলা আসছে আদালতের কাছে সেখানে বহু মামলায় এসপি সিনহার নির্দেশ কাজ করেছে বলে তথ্য রয়েছে আদালতের কাছে। তাই আজই তাকে জেরা শুরুর নির্দেশ।

উল্লেখ্য স্কুল সার্ভিস কমিশনের দূর্নীতি সংক্রান্ত মামলায় উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।কিন্তু এক এক সময় এক এক রকম উত্তর দেওয়ার জন্য কয়েকদিন আগে স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহার সম্পত্তির হিসাব দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আপিল করেন শান্তি প্রসাদ বাবু।ডিভিশন বেঞ্চ সিংগল বেঞ্চের নির্দেশের সামান্য সংশোধন করে। কিন্তু আজ স্কুল সার্ভিস কমিশনের অন্য একটি মামলায় ফের বিচারপতি দেখেন শান্তি প্রসাদ সিনহার তত্তাবধানেই নিয়োগ হয়েছিল। ক্ষুব্ধ বিচারপতি তখন সিবিআইকে নির্দেশ দেন আজই শান্তি প্রসাদ বাবুকে ডেকে জিজ্ঞাসাবাদ করুক আদালত।
শুক্রবার ফের এই মামলার শুনানি।ওই দিনই সিবিআই রিপোর্ট পেশ করবেন।