Date : 2022-10-01

নবম দশম শ্রেণীর নিয়োগ দুর্নীতির মামলায় নয়া মোড়

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার:- স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে শারীরিক পরীক্ষার জন্য প্রয়োজনে চিকিৎসক কে গ্রীন করিডোর করে নিয়ে আসার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

রাজ্য স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শারীরিক অসুস্থতা রয়েছে কিনা তার পরীক্ষা-নিরীক্ষা করার জন্যই
দেবাশীষ রায় নামে এক চিকিৎসককে তলব করল আদালত।
আগামীকাল সকাল ১০:৩০ টায় সশরীরে হাজিরার নির্দেশ।

নবম দশম শ্রেণীর নিয়োগে বেনিয়ম মামলায় প্রয়োজনে গ্রিন করিডোর করে হাজিরা, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টাকে বলল কলকাতা হাইকোর্ট।
বিচারপতি হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে নির্দেশ দেন, এখনই চিকিৎসককে ফোন করে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এজলাসে হাজির হতে বলার জন্য। দেবাশিসের কাছে রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে বিশদে জানতে চাওয়া হবে। প্রয়োজনে অ্যাম্বুল্যান্স পাঠিয়ে গ্রিন করিডোর করে শান্তিপ্রসাদকে আদালতে হাজির করানো হবে।

বুধবার নবম – দশম শিক্ষক নিয়োগে দুর্নীতির এই মামলায় হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে। এদিন তিনি মেডিক্যাল সার্টিফিকেট দিয়ে জানান যে পিঠে ব্যথার কারণে আজ তিনি আসতে পারবেন না। সেই রিপোর্টে সম্পূর্ণ আশ্বস্ত নন বিচারপতি। সেই কারণেই যে চিকিৎসক সার্টিফিকেট দিয়েছেন তাকেই তলব করল আদালত।
‘ চিকিৎসক যদি জানান যে প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহা সত্যি অসুস্থ তাহলে আদালত অ্যাম্বুলেন্স পাঠিয়ে গ্রীন করিডর করে তাকে আদালতে নিয়ে আসা হবে ।
‘ এসএসসির তৃতীয় তল হল সব দুর্নীতির উৎসস্থল। ‘ – মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।