Date : 2022-05-28

পর্ণশ্রীতে বৃদ্ধার হাত-পা বেঁধে দুঃসাহসিক ডাকাতি

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার:সিইএসসি কর্মী পরিচয় দিয়ে বৃদ্ধার হাত-পা বেঁধে দুঃসাহসিক ডাকাতি। ঘটনাটি ঘটেছে বেহালার পর্ণশ্রীর ইউনিক পার্ক এলাকায়। বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে করেছে পর্ণশ্রী থানার পুলিশ।
শনিবার বিকেলে বেহালা পর্ণশ্রী এলাকার ইউনিক পার্কে উষা কাপাত নামে এক বৃদ্ধার বাড়িতে আসেন দুই যুবক। নিজেদের সিইএসসি কর্মী পরিচয় দেয় তারা। বাড়ির মিটারের রিডিং দেখতে চাওয়ার নাম করে বাড়িতে ঢোকে অভিযুক্ত দুই যুবক। এরপরই সত্তরোর্ধ ওই বৃদ্ধার ওপর চড়াও হয় তারা। মারধর করা হয় তাঁকে। ছিনিয়ে নেওয়া হয় তাঁর গলার সোনার চেন ও হাতের দুটি বালা। তাঁর হাত-পা বেঁধে লুঠপাট চালানো হয় তাঁর বাড়িতে। ডাকাতির পর পালিয়ে যায় তারা।

দীর্ঘক্ষণ হাত-পা বাঁধা অবস্থায় পড়ে ছিলেন তিনি। প্রতিবেশীদের সাহায্যে তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ঘটনাস্থলে পৌছয় পর্ণশ্রী থানার পুলিশ। বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে এফআইআর দায়ের করা হয় থানায়। অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে পর্ণশ্রী থানার পুলিশ। অন্যদিকে তদন্ত শুরু করেছে লালবাজারের ডাকাতি বিভাগও। পর্ণশ্রীর বাড়িতে বৃদ্ধা একাই থাকতেন। বিবাহ সূত্রে দুই মেয়ের এক মেয়ে সরশুনা ও অন্য মেয়ে দমদমের বাসিন্দা।

এক ছেলে নিউটাউনের তথ্য প্রযুক্তি সংস্থার কর্মী হিসেবে কর্মরত হওয়ায় নিউটাউনে থাকতেন। উষা কাপাত নিউটাউন ও পর্ণশ্রীতে যাতায়াত করতেন বলে জানা গেছে। বৃদ্ধার গলার ২২ গ্রামের সোনার চেন ও হাতের দুটি ১৪ গ্রামের সোনার বালা ছাড়া আর কি লুঠ হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। বৃদ্ধা বাড়িতে একা থাকতেন তা কারা জানত তাও খতিয়ে দেখা হচ্ছে। ওই এলাকায় সিসিটিভি না থাকায় পুলিশ ম্যানুয়াল সোর্সের সাহায্যও নিচ্ছে বলে সূত্রের খবর। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।