Date : 2022-05-28

পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি থেকে নজর ঘোরাতেই রামপুরহাটের ঘটনা। নেতাজি ইনডোরে বললেন মুখ্যমন্ত্রী

সঞ্জু সুর, রিপোর্টার : সোমবার মধ্যরাত থেকে সারা দেশে দাম বেড়েছে পেট্রোপণ্যের। তা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রকে দোষারোপ করতে শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলো। সেই বিক্ষোভ থেকে নজর ঘোরাতেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনা ঘটিয়েছে বিরোধীরা। এমন‌ই মারাত্মক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বিধবা ভাতা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই কথা প্রসঙ্গে রামপুরহাটের ঘটনার বিষয়টি উত্থাপন করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “সরকারটা আমাদের। আমরা কি কখনো চাইবো কেউ খুন হোক, কেউ বোম মারুক, কার‌ও রক্ত ঝরুক ?” মুখ্যমন্ত্রী আর‌ও বলেন, এখানে দশ কোটি মানুষ বাস করেন। কোনো একটি গ্রামে মধ্য রাতে কিছু ঘটার পর সরকার সঙ্গে সঙ্গে অ্যাকশন নিয়েছে। স্থানীয় থানার ওসি, এসডিপি‌ও কে সরিয়ে দিয়েছি। সিট গঠন করা হয়েছে।

ডিজি কাল থেকে ওখানে পরে আছে। তারপরেও কিছু মানুষ শুধু রাজ্যকে বদনাম করার জন্য এসব করছে। এই সময়েই মারাত্মক অভিযোগ করে মুখ্যমন্ত্রী বলেন, “পেট্রল,গ্যাস এর দাম বাড়িয়েছে। সেটা থেকে নজর ঘোরাতেই এই ঘটনা ঘটানো হয়েছে। সিট তদন্ত করছে। কাউকে ছাড়া হবে না। কোনো কালার দেখা হবে না।” মুখ্যমন্ত্রী বলেন, আমি আজকেই ওখানে যেতাম। কিন্তু শুনলাম একটা দল লাংচা খেতে খেতে ওখানে যাচ্ছে। তাই আমি কাল ওখানে যাবো। এটা বাংলা, যে কেউ যেতেই পারে। মুখ্যমন্ত্রী উন্নাও বা হাথরসের ঘটনা টেনে বলেন, সেই সময় আমি তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল পাঠিয়েছিলাম। তাদের ঢুকতে দেওয়া হয় নি।

বৃহস্পতিবার রামপুরহাটে গিয়ে সেখানকার মানুষজনের সাথে কথা বলবেন মুখ্যমন্ত্রী।