Date : 2022-10-05

মাটিয়া গণধর্ষণ কাণ্ডে কলকাতা হাইকোর্টে দায়ের করা হলো জনস্বার্থ মামলা।চলতি সপ্তাহে শুনানির সম্ভাবনা প্রধান বিচারপতি র ডিভিশন বেঞ্চে

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার : মঙ্গলবার সকালে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেন জনৈক আইনজীবী সুমিত্রা নিয়োগী।
তিনি মামলার আবেদন জানিয়েছেন রাজ্যের তদন্তের ওপর তাঁদের আস্থা নেই।তাই কলকাতা হাই কোর্টের নজরদারিতে ঘটনার তদন্ত হোক।পাশাপাশি আইনজীবী দাবি করেছেন অবিলম্বে নির্যাতিতার পরিবারকে আর্থিক সাহায্য করুক রাজ্য সরকার।
২০১২সালে নির্ভয়া কাণ্ডের পর কেন্দ্রীয় সরকার যে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছিল তা রাজ্য সরকারের পক্ষ থেকে পরিবারের হাতে তুলে দিতে হবে।

প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনা জেলার মাটিয়া থানা এলাকার নেহালপুরের বাসিন্দা গত ২৪ মার্চ ২০২১সালে মাটিয়া থানা এলাকার নেহালপুরের বাসিন্দা বছর এগারোর ওই কিশোরী তাঁর আত্মীয়ারবাড়িতে বেড়াতে এসে ছিল।সেখানে তাঁর দিদির বাড়িতে বেড়াতে এসেছিল।স্থানীয় সূত্রে খবর, সেই আত্মীয়া তাঁর পাড়ার এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরির প্রস্তাব দেয় ওই কিশোরীকে। বৃহস্পতিবার বিকেলে ছেলেটির সঙ্গে কিশোরীর দেখাও করান তিনি। উপহারের লোভ দেখিয়ে বাইকে চাপিয়ে কিশোরীকে মাটিয়া গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে যায় অভিযুক্ত শহর আলি সরদার। সেখানেই কিশোরীর উপর পাশবিক অত্যাচার চালায় সে।
১১ বছরের নাবালিকা ধর্ষণের উপহারের প্রলোভন দেখিয়ে নির্জন এলাকায় নিয়ে গিয়ে পাশবিক অত্যাচার চালানোর অভিযোগ ওঠে এক যুবকের বিরুদ্ধে। বর্তমানে নির্যাতিতা আর জি কর মেডিক্যাল কলেজে ভরতি। শুক্রবার রাতে প্রায় ৩ ঘণ্টা ধরে তাঁর যৌনাঙ্গে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। নির্যাতিতা সংকটজনক অবস্থায় আই সি ইউতে ভর্তি।