Date : 2022-05-27

উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে সংসদের জরুরি ঘোষণা সংসদের

নাজিয়া রহমান, রিপোর্টার :-২এপ্রিল থেকে শুরু ২০২২এর উচ্চ মাধ্যমিক পরীক্ষা। চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। সকাল ১০ টা থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। চলবে দুপুর ১ টা ১৫ মিনিট পর্যন্ত। পরীক্ষার্থীরা প্রশ্নপত্র পড়া এবং উত্তরপত্রে লেখার জন্য তিন ঘণ্টা ১৫ মিনিট সময় পাবেন।

করোনা পরিস্থিতির জন্য ২০২১ সালে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। তবে এবার করোনা সংক্রমণ নিম্নমুখী হতেই পরীক্ষা নেওয়ার কথা ঘোষনা করে রাজ্য সরকার। পরীক্ষা অফলাইনে হওয়ার ঘোষণায় খুশি অভিভাবক থেকে পড়ুয়ারা। তবে এবার পরীক্ষা হবে হোম সেন্টারে। পড়ুয়াদের স্বাস্থ্য ও সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে বেশ কিছু বিধি নিষেধ লাগু করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

করোনা আবহে পরীক্ষা হবে তাই পরীক্ষার্থীরা পরীক্ষা দেবেন হোম সেন্টারে। অর্থাৎ পড়ুয়ারা নিজেদের স্কুলে গিয়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবেন বলে জানিয়েছে সংসদ। হোম সেন্টারে’ পরীক্ষা হওয়ায় পরীক্ষাকেন্দ্রের সংখ্যাও তিনগুণ বেড়েছে বলে সংসদ সূত্রের খবর। অন্যবারের মতো এবারও পরীক্ষাকেন্দ্রে মোবাইল বা অন্য কোনও ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না বলে হুঁশিয়ারি সংসদের।