Date : 2022-10-02

মহিলাদের বিশ্বকাপের ম্যাচে হার ভারতের, নজির ঝুলন-মিতালির

স্পোর্টস ডেস্কঃ মহিলা বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের। গুরুত্বপূর্ণ ম্যাচে 6 উইকেটে হার ভারতের। প্রথমে ব্যাট করে 50 ওভারে ২৭৭ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজনিয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া মহিলা দল। এই হারের ফলে ভারতের পরের দুই ম্যাচই মাস্ট উইন হয়ে গেল। ৯৭ রান করেন অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং। এলিসা হেলি করেন ৭২ রান। ভারতের হয়ে অর্ধশতরান করেন মিতালি রাজ, যশতিকা ভাটিয়া এবং হরমনপ্রীত কৌর।ম্যাচের সেরা হন মেগ ল্যানিং।

file

ভারতের হারের দিন অবশ্য নজির গড়লেন বাংলার মেয়ে ঝুলন গোস্বামী। এবারের বিশ্বকাপে প্রায় প্রতি ম্যাচেই নজির গড়ে চলেছেন বাংলার মেয়ে ঝুলন। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেই ২০০টি একদিনের ম্যাচ খেলার নজির গড়লেন ঝুলন গোস্বামী।মিতালি রাজ একমাত্র মহিলা ক্রিকেটার যিনি ২০০-র বেশি ম্যাচ খেলেছেন। এবার ২০০ ক্লাবে ঢুকে পড়লেন ঝুলনও। এর আগে প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ২৫০ উইকেটের নজির গড়েন ঝুলন।

শনিবার অকল্যান্ডে অর্ধশতরান করে নয়া নজির গড়লেন মিতালি রাজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে অর্ধশতরান করে, বিশ্বকাপে ১২ টি শতরানের নজির গড়লেন মিতালি। নিউজিল্যান্ডের ক্রিকেটার দেবি হকলির বিশ্বকাপে সবচেয়ে বেশি অর্ধশতরানের নজির স্পর্শ করলেন মিতালি। পরের দুই ম্যাচের একটি অর্ধশতরান করলেই তিনি এককভাবেই এই রেকর্ডের মালিক হয়ে যাবেন।