Date : 2022-10-03

অবশেষে মিলল স্বস্তির বার্তা – সামনের সপ্তাহেই ভিজবে কলকাতা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ অবশেষে মিলল স্বস্তির বার্তা। সোম-মঙ্গলে কলকাতায় ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এর সাথে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। ধীরে ধীরে কলকাতায় কমবে তাপমাত্রা। 

সোম  এবং মঙ্গলবারের পাশাপাশি চার এবং পাঁচ তারিখেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। একটানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই কয়েকদিন। রাজ্যের অন্যান্য জেলাতেও এই বৃষ্টি চলবে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের সূত্রে। শেষ কিছুদিনে জেলার তাপমাত্রা কলকাতার তুলনায় বেশি ছিল। সেই জেলার তাপমাত্রাও কমেছে বলে জানা গেছে। 

আলিপুরের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী কয়েক দিনে রেনফল এক্টিভিটি বাড়বে। শনিবার বিকালে বৃষ্টির সম্ভাবনা ২ বর্ধমান বাঁকুড়া নদিয়া মুর্শিদাবাদে। আগামীকাল কলকাতাতেও বৃষ্টি হতে পারে। ৪ তারিখে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা আন্দামান নিকোবরে। এই ঝড়ের কতটা প্রভাব পড়বে রাজ্যে তা আগামী সপ্তাহে বোঝা যাবে। রাজ্যে হিট ওয়েভের আপাতত সম্ভাবনা নেই।

আগামী সোম এবং মঙ্গলবার কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কালবৈশাখী হিসেবেও বলা হচ্ছে এমনটাই জানা গেছে। এক সময় কলকাতার তাপমাত্রা পৌঁছে যায় প্রায় ৪০ ডিগ্রির কাছে। সেই তুলনায় অনেকটাই কমেছে তাপমাত্রা। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রির কাছে। সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৬ ডিগ্রি। আগের তুলনায় গরম অনেকটাই কমেছে এমনটাই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।