Date : 2022-05-27

কসবায় সিন্ডিকেটের তোলাবাজির ঘটনায় দুষ্কৃতীদের হাতে প্রহৃত ১

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক: কসবায় ফের সিন্ডিকেট দৌরাত্ম্য। নিজের জমির সীমানায় দেওয়াল মেরামতির কাজ করতে গিয়ে সিন্ডিকেটের তোলাবাজি। ঘটনায় দুষ্কৃতীদের হাতে প্রহৃত ১। কসবা থানায় অভিযোগ দায়ের প্রহৃতের।
নস্করহাটে নিজের চার কাঠা জমিতে পাঁচিল মেরামতির কাজ করাচ্ছিলেন কসবার ধর্মতলা রোডের বাসিন্দা মতি কুমার সিং। হঠাৎই এলাকার একদল দুষ্কৃতী চড়াও হয় তাঁর ওপর। টাকা চাওয়া হয় তাঁর কাছে নতুবা কাজ বন্ধ রাখার হুমকি দেওয়া হয়। হুমকিতে কর্ণপাত না করায় শ্যামলের নেতৃত্বে এক দল মদ্যপ যুবক মতি সিংকে বেধড়ক মারধর করতে থাকে। প্রাণ নাশের হুমকি দেওয়া হয় তাঁকে। সঙ্গে অকথ্য গালি-গালাজ করা হয় তাঁকে। দুষ্কৃতীদের মধ্যে মহিলারাও ছিলেন বলে জানা গেছে।

এরপরই কসবা থানায় দুষ্কৃতীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন প্রহৃত ব্যক্তি। জমির কাজ আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কসবা থানা বলে জানা গেছে। ১৯৯৮ সালে জমিটি কিনেছিলেন মতি কুমার সিংয়ের বাবা রাজ নারায়ণ সিং। নস্করহাটের ৪ কাঠা জমির একটি গাছের একটি বোর্ডে সেই নাম দেওয়া রয়েছে। জমি কেনার পর থেকে আজ অব্দি পুরসভাকে নিয়মিত কর দিয়েছেন মতি সিংয়ের পরিবার। স্থানীয় ১০৭ নম্বর ওয়ার্ডের পুরমাতা লিপিকা মান্না, নিজে এই জমি সংক্রান্ত সমস্ত নথি পত্র দেখেছেন ও তা পুরসভার জমি-বাড়ি সংক্রান্ত বিভাগে পাঠিয়েছেন বলে স্বীকার করেন। তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রশাসনের ওপর আস্থা রেখেছেন তিনি বলে জানান। অভিযোগ পাওয়ার পর পুলিশ তদন্ত শুরু করেছে। যদিও এখনও আতঙ্কে রয়েছে মতি কুমার সিংয়ের গোটা পরিবার।