Date : 2022-05-27

টাকা দিলেই অন্য স্কুলে বদলির ছাড়পত্র ! DIG CID তদন্তের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক:- নিয়োগ বিতর্কের মাঝে স্কুলের বদলি বিতর্ক!
বাড়িতে বৃদ্ধ বাবা মা অসুস্থ।তাই বাড়ির কাছাকাছি স্কুলের বদলির আবেদনও মঞ্জুর হয়ে গিয়েছিল।কিন্তু বাধ সেধেছে তাঁর পরিচালন কমিটির সদস্য।

বদলি নিতে হলে দিতে হবে ১ লক্ষ টাকা। কিন্তু মামলাকারি ২৫ হাজার টাকাদিতে পারবেন বলে জানিয়েছিলেন।যে অডিও মাধ্যমে টাকা লেনদেনের কথা হয়েছে সেই পরিচালনা কমিটি সদস্য অসিত কুমার গোস্বামী এবং অনুপ কুমার সামন্তের মোবাইল জমা নেবে ডিআইজি সিআইডি।
এই ঘটনায় ডিআইজি সিআইডি মামলাকারি র মোবাইল ফোনের কথবোকতন খতিয়ে দেখবেন।ভরা এজলাসে অডিও রেকরিং শুনলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
আবেদনকারী এবং স্কুলের পরিচালন কমিটির সদস্যদের কথোপকথন বয়ান হলফনামা আকারে বুধবারেরই চেয়ে পাঠিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গে পশ্চিম মেদিনীপুর , মানসুকা লক্ষ্মী নারায়ণ হাই স্কুলের সহকারী শিক্ষক গণেশ রজক বদলির আবেদন করেন। প্রথম দফায় স্কুল আবেদন খারিজ করে দেয়। পরে একজনের মারফত পরিচালন কমিটির সদস্য অসিত গোস্বামীর সঙ্গে কথা হয় তার। সেখানে ফোনে ১ লক্ষ টাকা দাবি করেন অসিত। বাকিরাও দিয়ে গিয়েছে টাকা।
মামলার যাবতীয় তথ্য তা স্থানীয় পুলিশ স্টেশনে র মাধ্যমে ডিআইজি সিআইডির দফতরে জমা দেবেন মামলাকারি।এই তদন্তের সম্পূর্ণ সহযোগিতা করবেন স্থানীয় পুলিশ প্রশাসন।
আগামী ২০মে র মধ্যেই ডিআইজি সিআইডি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি।