Date : 2022-10-03

ফের বিতর্কিত ভিডিও ভাইরাল। বিতর্কে বাম ছাত্রনেতা অনুষ্টুপ চক্রবর্তী

নাজিয়া রহমান, সাংবাদিক : ফের ভাইরাল ভিডিও। এবার বিতর্কে বাম ছাত্রনেতা অনুষ্টুপ চক্রবর্তী।অনুষ্টুপের বিতর্কিত ভাষণের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আরপ্লাস নিউজের ডিজিটাল এই ভিডিওর সত্যতা যাচাই না করলেও ভিডিওর সত্যতা মেনে নিয়েছেন অনুষ্টুপ। তবে তাঁর বক্তব্য অহেতুক বিতর্ক তৈরি করা হচ্ছে।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে দলবেঁধে ঘিরে ধরে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এর ভিডিও এখন ভাইরাল গ্রেপ্তার হয়েছেন টিএমসিপির প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দিন মন্ডল। ভিডিওর সত্যতা যাচাই করেনি আর প্লাস ডিজিটাল।

গিয়াসউদ্দিন বিতর্কের রাজ্যের শিক্ষা জগৎ যখন তোলপাড় ঠিক তখনই সামনে এলো আরেকটি ভিডিও সেখানে দেখা গিয়েছে এক বাম ছাত্র নেতা কে রাজ্যের শাসক দলের নেতাদের সামাজিক আরশোলা সম্মোধন করে ছুটিয়ে ও পুড়িয়ে মারার নিদান দিতে শোনা যাচ্ছে এক বাম ছাত্রনেতার। এসএফআইয়ের এই নেতার নাম অনুষ্টুপ চক্রবর্তী। তিনি যাদবপুরের এমফিল ছাত্র। বাম ছাত্রনেতা প্রকাশ্যে বলছেন, “কমরেড আমাদের শপথ গ্রহণ করতে হবে, যেখানে তৃণমূলের সামাজিক কিটদের আমরা দেখতে পাব, এদের ঘিরে ধরে ফেলে ছুটিয়ে মারব। অনুব্রত, আরাবুল, আনারুলের মতো সামাজিক কিটদেরও আমরা ছুটিয়ে মারব।” ভিডিওর সত্যতা যাচাই করেনি আরপ্লাস ডিজিটাল।

তবে ভিডিওর সত্যতা মেনে নিয়েছেন অনুষ্টুপ। কিন্তু তার দাবি, এই ভিটিওটি এডিট করে ভাইরাল করা হয়েছে। এখানে সম্পূর্ণ ভিডিওটি দেওয়া হয়নি।

চলতি বছরের ২৮ এবং ২৯ মার্চ দেশ জুড়ে বাম ট্রেড ইউনিয়নগুলি সাধারণ ধর্মঘট ডেকেছিল। ধর্মঘটের দ্বিতীয়দিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের ঢুকতে বাধা দেয় এসএফআই। যার প্রতিবাদ করেন বিশ্ববিদ্যালয়ের গবেষক ও তৃণমূল ছাত্রপরিষদ নেতা সঞ্জীব প্রামানিক। ওইদিনই বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ বন্ধ করে সভা করে এসএফআই। সেই সভায় এই বক্তব্য রাখেন এসএফআইয়ের অনুষ্টুপ চক্রবর্তী।
ভিডিওটির মধ্যে হুমকি দেওয়া হয়েছে বলে বক্তব্য যাদবপুরের তৃণমূল ছাত্র পরিষদের ছাত্রনেতা সঞ্জীব প্রামানিকের। ভিডিওটি শুনে তিনি আতঙ্কগ্রস্ত বলে জানান। এই পরিপ্রেক্ষিতে অনুষ্টুপের নামে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছেন তৃণমূল ছাত্রপরিষদ নেতা সঞ্জীব প্রামানিক।