Date : 2022-05-27

মঙ্গলবার এফসি কাপের গুরুত্ব পূর্ণ ম্যাচে নামছে এটিকেমোহনবাগান

মঙ্গলবার ঢাকা আবাহনীর বিপক্ষে খেলতে নামছে এটিকে মোহনবাগান। এএফসি কাপের প্লে অফের দ্বিতীয় ম্যাচে ঢাকার ক্লাবের বিপক্ষে নামছে সবুজ মেরুন। প্রথম ম্যাচে ব্লুস্টার ক্লাবকে 5 গোল দেওয়ার পর আত্মবিশ্বাসের চূড়ায় রয়েছে সবুজ মেরুন শিবির। তবে আত্মবিশ্বাস যাতে কোনওভাবে আত্মতুষ্টিতে পরিণত না হয়, সেদিকেই নজর দিচ্ছেন বাগান কোচ জুয়ান ফেরান্দো। ভিডিও ক্লাসে ফুটবলারদের জুয়ান দেখিয়ে দিয়েছেন আবাহনী দলের শক্তি এবং দুর্বলতার দিক।
রয় কৃষ্ণা নেই। ঢাকা আবাহনীর বিপক্ষে তাই মোহনবাগানের অস্ত্র দলগত সংহতী। হুগো বোমাস এবং ডেভিড উইলিয়ামসকে প্রথম একাদশে রেখেই আবাহনী বধের ছক সাজাচ্ছেন সবুজ মেরুন কোচ। দুই উইংয়ে মনবীর এবং লিস্টনকে মাঠ ব়ড় খেলার জন্য বলছেন বাগানের হেডস্যার। ডিফেন্স গত ম্যাচে গোল না খেলেও নকআউটে মূহূর্তের ভুলও নির্ণায়ক হতে পারে। তাই ব্লকার এবং সেন্ট্রেল ডিফেন্ডারদের ডেড বলের ক্ষেত্রে বাড়তি সতর্ক থাকতে বলছেন জুয়ান ফেরান্ডো।
মোহনবাগানের বিপক্ষে ঢাকা আবাহনী দলের প্রধান অস্ত্র রাফায়েল অগাস্টো। অতীতে আইএসএলে খেলা রাফায়েলই বাংলাদেশের দলের কোচকে সমস্ত খুটিনাটি বলে দিচ্ছেন। মোহনবাগান কোচ জুয়ান অঙ্ক কষছেন কোস্টা রিকার স্ট্রাইকার ড্যানিয়েল কোলিন্ড্রেসকেও রোখার। কোস্টা রিকার জাতীয় দলে খেলা এই বিদেশী স্ট্রাইকারকে জোনাল মার্কিংয়ে রোখার ভাবনা রয়েছে এটিকে মোহনবাগান কোচের। আবাহনী বাধা টপকে মুলপর্বে যায় কিনা বাগান, এখন সেটাই দেখার। এদিকে ম্যাচের আগে সবুজ মেরুন সমর্থকরা প্রতিবাদ মিছিল করতে পারে।