Date : 2022-10-01

“পোড়খাওয়া নেতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।” বানিজ্য সম্মেলনের মঞ্চে বললেন রাজ্যপাল

সঞ্জু সুর, রিপোর্টার:-বানিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রসংশায় ভরিয়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই সঙ্গে দেশ বিদেশের শিল্পপতিদের কাছে রাজ্যে বিনিয়োগের আহ্বান জানিয়ে রাজ্যপাল বলেন স্বাধীনতার সময় পশ্চিমবঙ্গ যে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে মুখ্য ভূমিকা পালন করতো,সেই জায়গাতেই আবার ফিরে যেতে হবে।

রাজ্য রাজ্যপাল সংঘাত যেন এরাজ্যে এক নিত্ত নৈমিত্তিক ব্যাপার। প্রায় দিনই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে রাজধর্ম পালনের উপদেশ দেন রাজ্যপাল। পাল্টা নাম না করে রাজ্যপালকেও কটাক্ষ করতে ছাড়েন নি মুখ্যমন্ত্রী। সেখানে দাঁড়িয়ে বুধবার রাজারহাটের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় মেতে উঠলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল বলেন, “এখানে পরিবেশ, সংস্কৃতি, হেরিটেজ, ম্যানপাওয়ার রয়েছে যা শিল্পের জন্য উপযুক্ত। পশ্চিমবঙ্গে শিল্পের প্রচুর সম্ভাবনা রয়েছে। আর সেই সম্ভাবনাকে আরো বাড়িয়েছে মুখ্যমন্ত্রীর ম্যাচিওরড লিডারশীপ।” রাজ্যপাল পশ্চিমবঙ্গকে শিল্প সম্ভাবনার পীঠস্থান বলেও উল্লেখ করেন।


পাশাপাশি নিজের বক্তৃতায় রাজ্যপাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘লুক ইষ্ট পলিসি’ বা ‘পূবে তাকাও’ নীতির কথাও মনে করিয়ে দেন।
তবে মুখ্যমন্ত্রীর প্রশংসা করার পাশাপাশি রাজ্যপাল কেন্দ্র রাজ্য সম্পর্কের কথা মনে করিয়ে দিয়ে বলেন, “আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে অনুরোধ করবো কেন্দ্র সরকারের সঙ্গে যৌথভাবে শিল্পায়নের কাজ করলে তাতে রাজ্যেরই লাভ।”
রাজ্যপালের ভাষণে উঠে আসে দূর্গাপূজার হেরিটেজ তকমা পাওয়ার প্রসঙ্গ‌ও।