Date : 2022-10-05

উত্তরবঙ্গে বৃষ্টি দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়ার ইঙ্গিত হাওয়া অফিসের

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কড়া রোদের তেজ তাতে গরমে হাঁসফাস অবস্থা বঙ্গবাসীর । এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গবাসীকে বৃষ্টি সংক্রান্ত কোনও সুখবর শোনাতে পারল না আলিপুর আবহাওয়া অফিস । আগামি কয়েকটা দিনে গরম আরও বাড়বে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।


দাপট বাড়ছে গরমের। সূর্যোদয় থেকেই তাপমাত্রার পারদ চড়ছে চড়চড়িয়ে । এমনকী এতটাই রোদের তেজ যে বাইরে পা রাখাই কষ্টকর হয়ে পড়ছে । চিকিত্‍সকরা বলছেন প্রয়োজন ছাড়া বাইরে বেরোবেন না । বেশিক্ষণ রোদে থাকলে সান স্ট্রোক হতে পারে । বাতাসে আদ্রতা অনেকটাই ঘাম। তবে মাঝে মাঝে হাওয়া বইছে। তার কারণে কিছুটা স্বস্তি। রবিবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে। দক্ষিণবঙ্গ দাবদাহে জ্বললেও উত্তরবঙ্গে বজ্রবিদ্যুত্‍সহ হালকা ও মাঝারি বৃষ্টি হয়ে চলেছে ।

রবিবারও সিকিম, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে । তবে উত্তরবঙ্গের মত দক্ষিণবঙ্গ বৃষ্টিতে কবে হবে সেই সুখবর আপাতত হাওয়া অফিস এর কাছেও নেই।