Date : 2022-06-26

গেরুয়া বিচ্ছেদ অর্জুনের – ফের তৃণমূলে ভাটপাড়ার বেতাজ বাদশা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ রবিবার দিনভর প্রশ্ন ঘুরছিল তাহলে কি ফের ঘরে ফিরছেন অর্জুন সিং? অবশেষে বিকাল বেলায় যাবতীয় প্রশ্নের উত্তর মিলল। গেরুয়া সংসর্গ ত্যাগ করে ফের মমতার হাত ধরলেন ভাটপাড়ার বেতাজ বাদশা অর্জুন সিং।

জন্মলগ্ন থেকেই তৃণমূলের সাথে ছিলেন তিনি। মাঝখানে একাধিক ইস্যুতে মমতার সাথে দূরত্ব বেড়েছিল তার। গেরুয়া ঝড়ে উড়ে গিয়ে লোকসভা নির্বাচনের আগেই দলবদল করেছিলেন তিনি।

কোন সন্দেহই নেই এই পদক্ষেপ তৃণমূলের কাছে বড় ধাক্কা ছিল। তারপর বিজেপি শিবিরে গিয়ে ক্রমাগত মমতার বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তিনি। আর ততই তার উত্তরণ হয়েছে বিজেপিতে।

কিন্তু অর্জুন-বিজেপির এই সুখের সংসার চিরস্থায়ী হল না। গত কয়েকদিন ধরেই বেশ বেসুরো ছিলেন অর্জুন। পাটের দাম সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধেই সরব হয়েছিলেন তিনি।

কারণ হিসাবে জানিয়েছিলেন তাকে তার কাজের জন্য সুযোগ দেওয়া হচ্ছে না। কিন্তু পাটচাষিদের সমস্যা নিয়ে তিনি যে সরব হবেনই তা জানিয়ে দিয়েছিলেন তিনি। আর এই কারণেই একাধিক বার জে পি নাড্ডার সঙ্গে বৈঠক হলেও কোন সমাধান সূত্র বেরয়নি। আর অন্যদিকে ক্রমাগত সুর চড়িয়েছেন অর্জুন।

আর ঠিক সেই সময়েই ফের মমতার প্রশংসা শোনা যায় অর্জুনের গলায়। মনে করা হচ্ছিল ফের ঘরে ফিরবেন তিনি। আর তাইই হল।

অবশেষে সিনেমার মতোই শেষদৃশ্যে মিটমাট। আক্ষরিক অর্থেই বাংলার রাজনীতিতে বৃত্ত সম্পূর্ণ হল অর্জুন সিংহের। তিনি বিজেপি ছাড়ছিলেন বলে শোনা যাচ্ছিল বেশ কিছু দিন ধরেই। পত্রপাঠ যাবতীয় জল্পনা খারিজ করে দেওয়ার বদলে, মাঝেমধ্যে তা উস্কে দেওয়ার কাজই করে এসেছেন তিনি। শেষ মেশ রবিবারের বারবেলায় তৃণমূলে প্রত্যাবর্তন ঘটল ব্যারাকপুরের সাংসদ অর্জুনের।

রবিবার সকালেই শোনা যায় বিকালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ফিরছেন তিনি। আর অবশেষে অনেক টালবাহানার পরে ঘরে ফিরলেন অর্জুন সিং।